বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

ক্যাম্প ছেড়ে পালানোর সময় আটক ৫১ রোহিঙ্গা

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া ক্যাম্প ছেড়ে পালিয়ে বিভিন্ন এলাকায় যাওয়ার সময় ৫১ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

১৯ অক্টোবর, বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত উখিয়ার মুহুরিপাড়া টেকনিক্যাল কলেজের মহাসড়ক এলাকায় অস্থায়ী চেকপোস্ট বসিয়ে তাদের আটক করে উখিয়া থানা পুলিশ।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি বলেন, রোহিঙ্গারা নানা অজুহাতে ক্যাম্প থেকে বের হয়ে টমটম (ইজিবাইক), অটোরিকশা ও বাসে করে কক্সবাজারের উদ্দেশ্যে যাচ্ছিলেন। তারা যাতে ক্যাম্প ছেড়ে অন্য কোথাও যেতে না পারেন বা অন্য কোথাও গিয়ে কোন অপরাধে জড়িত হতে না পারেন সেজন্য আমরা নিয়মিত এসব অভিযান পরিচালনা করছি।

তিনি আরও বলেন, গত তিন মাসে হাজারের মতো রোহিঙ্গাকে আটকের পর সংশ্লিষ্ট ক্যাম্প ইনচার্জদের কাছে হস্তান্তর করেছে উখিয়া থানা পুলিশ।

আটক উখিয়ার কুতুপালং ক্যাম্প-২ এর বি ব্লকের শাকের আহমদ (৪০) বলেন, আমি কক্সবাজার শহরে গিয়ে রিকশা চালাই। তাই ক্যাম্প ছেড়ে সেখানে চলে যাচ্ছি। এরআগে ক্যাম্প থেকে বের হতে কারও কাছে অনুমতি নিতে হয়নি। আজ পুলিশ আটকে দিয়েছে।

উখিয়ার বাসিন্দা ছৈয়দ আহমদ বলেন, ক্যাম্পের ভেতর রোহিঙ্গারা মাদক, হত্যা ও অপহরণের মতো ঘটনায় জড়াচ্ছে। তাদের কারণে আমরা এক প্রকার অনিরাপদ রয়েছি। তারা যদি এভাবে ক্যাম্পে ছেড়ে বের হয় তাহলে দেশের সব জায়গায় তারা ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।