বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:৫০ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

ভৈরবে উদ্ধারকাজ শেষ, ট্রেন চলাচল স্বাভাবিক

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের ভৈরবে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় উদ্ধারকাজ শেষ হয়েছে। মঙ্গলবার (২৪ অক্টোবর) ভোর ৫টায় উল্টে যাওয়া বগিগুলো লাইন থেকে সরিয়ে নেয়া হয়। এরপরই এ লাইন দিয়ে ট্রেন চলাচল শুরু হয়।

রেলওয়ে পূর্বাঞ্চলের অতিরিক্ত মহাব্যবস্থাপক মোহাম্মদ নাজমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুর্ঘটনায় উল্টে যাওয়া তিনটি বগি লাইন থেকে সরিয়ে নেয়া হয়েছে। এর পরই উদ্ধারকাজ সমাপ্ত ঘোষণা করা হয়। ফলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

এর আগে, সোমবার বিকেলে ভৈরব রেলস্টেশনের আউটার পয়েন্টে আন্তঃনগর এগারসিন্দুর এক্সপ্রেস ট্রেন ও একটি মালবাহী ট্রেনের মধ্যে সংঘর্ষ হয়। এতে অনেকে হতাহত হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৭টি মরদেহ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহত হয়েছেন শতাধিক। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মালবাহী ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রামের দিকে, আর যাত্রীবাহী ট্রেনটি ভৈরব থেকে ঢাকায় যাচ্ছিল। ভৈরব রেলস্টেশনের আউটার পয়েন্ট ক্রসিংয়ের সময় মালবাহী ট্রেনটি যাত্রীবাহী ট্রেনের শেষ কয়েকটি বগিতে ধাক্কা দেয়। এতে বগিগুলো উল্টে যায়।

দেখতে পেয়ে উদ্ধারকাজে ছুটে আসেন স্থানীয়রা। পরে খবর পেয়ে ঘটনাস্থলে আসে ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় প্রশাসন।

রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার সিরাজ-উদ-দৌলা সংবাদমাধ্যমকে বলেন, এগারসিন্দুর এক্সপ্রেস গোধূলি ট্রেনটি ভৈরব রেলস্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার পরপরই আউটারে এ দুর্ঘটনা ঘটে।

এদিকে, দুর্ঘটনার কারণ উদ্‌ঘাটনে দুটি তদন্ত কমিটি করেছে রেল বিভাগ। আগামী ৩ কার্যদিবসের মধ্যে এ কমিটি দুটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।