বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

কৃষি অফিসের দেওয়া পাওয়ার টিলার অন্যত্র বিক্রি, গ্রেফতার-১

রাজবাড়ী প্রতিনিধি

তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় বিনামূল্যে কৃষি অফিসের দেওয়া পাওয়ার টিলার অন্যত্র বিক্রি করার দায়ে মো: ওসমান মন্ডল (৪১) নামের এক কৃষককে গ্রেফতার করেছে পুলিশ।

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার উপসহকারী কৃষি অফিসার সুজিত দাস (২৮) এর দায়ের করা অভিযোগের প্রেক্ষিতে তাকে গ্রেফতার করে বালিয়াকান্দি থানা পুলিশ।

গ্রেফতারকৃত মো: ওসমান মন্ডল রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের বেরুলী গ্রামের মো: আব্দুস ওহাব মন্ডলের ছেলে। সে বেরুলী তেল জাতীয় ফসলের কৃষক গ্রুপের সভাপতি। ওই মামলার অন্য আসামিরা হলেন, কৃষক গ্রুপের সাধারণ সম্পাদক মেহের মন্ডল (৩৯), লাবনী বেগম (২৭) সহ অজ্ঞাতনামা ২/৩ জন।

অভিযোগ সূত্রে জানা যায়, আসামিরা বালিয়াকান্দি কৃষি অফিস থেকে ২০২২-২৩ অর্থ বছরে তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় বিনামূল্যে চলতি বছরের ১৫ মে নীতিমালা শর্ত অনুযায়ী একটি পাওয়ার টিলার গ্রহণ করে। সেখানে উল্লেখ করা হয় কৃষি যন্ত্রপাতি ব্যবহারের কোন অভিযোগ দেখা দিলে উপজেলা কৃষি অফিসারের নিকট তা গ্রুপের সভাপতি ফেরত দিতে বাধ্য থাকবে। তবে গ্রুপের সভাপতি কারো সাথে আলোচনা না করে সাধারণ সম্পাদকের কাছে পাওয়ার টিলার হস্তান্তর করে।সাধারণ সম্পাদক রাতের আঁধারে চুরি করে যন্ত্রটি অন্যত্র বিক্রি করে দেয়।

বালিয়াকান্দি উপজেলা কৃষি অফিসার মো: রফিকুল ইসলাম বলেন, মাঠের কার্যক্রম হিসেবে মেশিনটি দেখতে গেলে জানতে পারি সভাপতির সহযোগিতায় সাধারণ সম্পাদক পাওয়ার টিলার রাতের আঁধারে চুরি করে অন্যত্র বিক্রি করে দেয়। তাদের নামে আমাদের অফিসার বাদী হয়ে মামলা দায়ের করে। মামলার প্রধান আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।