বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।
সংবাদ শিরোনাম :
রোনালদোর গোলে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে আল নাসর টিপু-প্রীতি হত্যা মামলায় অভিযোগ গঠন শুনানি পিছাল জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের নবীনবরণ ও বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত হলিউডে অভিষেক হচ্ছে ওবামাকন্যা মালিয়া পঞ্চগড়ে মানসিক ভারসাম্যহীন নারীর মরদেহ উদ্ধার চ্যাম্পিয়ন্স লিগ: রাতে মাঠে নামছে রেনে-এসি মিলান প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন রাজবাড়ীতে ওয়াজ মাহফিলে যাওয়ার পথে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা পাবনায় অটোরিকশা-প্রাইভেটকারের সংঘর্ষে নিহত ১, আহত ৫ এমপিওভুক্ত শিক্ষকদের অবসরভাতা দিতে সময় বেঁধে দিল হাইকোর্ট

বঙ্গবন্ধু টানেল উদ্বোধনের পর দর্শনার্থী বাড়ছে পারকি সৈকতে

পর্যটন ডেস্ক

চট্টগ্রাম নগরের পতেঙ্গা এলাকার সমুদ্র সৈকতের পাশাপাশি আনোয়ারা উপজেলার ঝাউবনে ঘেরা পারকি সৈকতও গত কয়েক দশকে পর্যটকদের প্রিয় গন্তব্যে পরিণত হয়েছে।

তবে যোগাযোগ ব্যবস্থা ভালো না হওয়ায় অনেকে পারকি ভ্রমণে যেতে চাইতেন না।

বঙ্গবন্ধু টানেল উদ্বোধনের পর থেকেই পারকি সৈকতে দর্শনার্থী বাড়ছে। এক সময় চট্টগ্রাম নগর থেকে দীর্ঘ পথ ঘুরে আনোয়ারা হয়ে পারকি সৈকতে আসতে সময় লাগত দুই থেকে তিন ঘণ্টা। এখন কর্ণফুলী নদীর নিচে বঙ্গবন্ধু টানেলের নিচ দিয়ে শহরের পতেঙ্গা থেকে আধা ঘণ্টারও কম সময়ে পারকি সৈকতে আসা যাচ্ছে।

সমুদ্রসৈকতে আসা পর্যটকদের কাছে ঝিনুকের মালা বিক্রি করেন মোহাম্মদ রাশেদ। তিনি বলেন, বঙ্গবন্ধু টানেল উদ্বোধনের পর থেকেই পারকি সৈকতে দর্শনার্থী বাড়ছে। বিশেষ করে স্কুলশিক্ষার্থীদের বার্ষিক মূল্যায়ন শেষ হওয়ার কারণে দূরদূরান্তর অনেক দর্শনার্থীও আসতে শুরু করেছেন।

গত ২৮ অক্টোবর কর্ণফুলী নদীর তলদেশে টানেল উদ্বোধন করা হয়। টানেলের টোল প্লাজা থেকে পারকি সমুদ্রসৈকতের দূরত্ব মাত্র তিন কিলোমিটার। এতে নগরের সঙ্গে পারকি সৈকতে যোগাযোগ সহজ হয়েছে।

পারকি সৈকতে আসা পর্যটকদের ছবি তোলেন মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, টানেলের কারণে দর্শনার্থী বাড়লেও হরতাল-অবরোধের কিছুটা প্রভাব পড়েছিল। তবে ছুটির দিনে সৈকতে সকাল থেকেই উপচে পড়া ভিড় লেগে থাকে।

পারকি সমুদ্রসৈকতে দর্শনার্থী বাড়াতে পর্যটন করপোরেশনের ৭৯ কোটি টাকার একটি প্রকল্পের কাজ চলছে। প্রকল্পের অধীনে গড়ে তোলা হচ্ছে পর্যটকদের থাকার জন্য ১০টি সিঙ্গেল কটেজ, চারটি ডুপ্লেক্স কটেজ, তিনতলা মাল্টিপারপাস ভবনসহ বিভিন্ন অবকাঠামো। এই প্রকল্পের ৭০ শতাংশ কাজ এরই মধ্যে শেষ হয়েছে বলে জানিয়েছেন প্রকল্পসংশ্লিষ্ট ব্যক্তিরা।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।