বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

চুয়াডাঙ্গায় পেঁয়াজের ডাবল সেঞ্চুরি

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রতিবেশি দেশ ভারত থেকে পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণায় দেশের বাজারে হু হু করে বাড়ছে পেঁয়াজের দাম। এক রাতের ব্যাবধানে চুয়াডাঙ্গায় পেঁয়াজের দাম কেজি প্রায় ১০০ টাকা বেড়েছে। এ নিয়ে ক্রেতাদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

ক্রেতারা বলছেন, ব্যবসায়ীরা ক্রেতাদের সঙ্গে অন্যায় করছে। অন্যদিকে ব্যবসায়ীদের দাবি, আমদানি কম থাকায় দাম বেড়েছে পেঁয়াজের। আগামী এক সপ্তাহ পর্যন্ত এই দাম আরও বাড়তে পরে। নতুন পেঁয়াজ বাজারে পর্যাপ্ত উঠলেই দাম স্বাভাবিক হয়ে আসবে।

রবিবার (১০ ডিসেম্বর) সকালে জেলার দর্শনা রেলবাজারের পাইকারি এবং খুচরা বাজার ঘুরে দেখা গেছে, একরাতের ব্যবধানে দেশি পেঁয়াজের দাম পাইকারি বাজারে কেজিতে ৬০ থেকে ৭০ টাকা এবং খুচরায় ৮০ থেকে ৯০ টাকা পর্যন্ত বেড়েছে।

এ বাজারে খুচরায় ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৮০ টাকা টাকা। যা একদিন আগেও ছিলো ১০০ টাকা প্রতি কেজি। আর দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রকারভেদে ১৮০ থেকে ২০০ টাকা প্রতি কেজি। তবে এ বাজারে পেঁয়াজের সংকট রয়েছে। পাইকারি কোনো আড়তে পেঁয়াজের দেখা মেলেনি।

তানজিমুর রহমান নামের এক ক্রেতা জানান, ব্যাবসায়ীরা সবসময় সুযোগ খোঁজে। একটু সুযোগ পেলেই ব্যবসায়ীরা দাম বাড়িয়ে দেয়। এটা রীতিমতো অন্যায়। দুদিন আগে যে পেঁয়াজ কিনেছি ১০০ টাকা কেজি সেই পেঁয়াজ আজ কিনতে হচ্ছে ২০০ টাকায়।

আমাদের তো আর লাখ লাখ টাকা ব্যাংকে নেই যে সেখান থেকে উঠিয়ে খরচ করব। গায়ে বাঁধবে না। বেতনের টাকা দিয়ে এমনিতেই মাস যেতে চায় না।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পেঁয়াজ ব্যবসায়ী জানান, ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে। আমরা চাহিদা মতো পেঁয়াজ পাইনি। আমাদের কিনতেই হচ্ছে বেশি দামে। তবে আগামী এক সপ্তাহের মধ্যে দেশি নতুন পেঁয়াজ বাজারে পর্যাপ্ত পরিমাণে পাওয়া যাবে তখন দাম কমে আসবে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।