শুক্রবার, ১০ মে ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

জিল বাংলা চিনি কলের ৬৬ তম আখ মাড়াই শুরু

জামালপুর প্রতিনিধি

জামালপুরের দেওয়ানগঞ্জে জিল বাংলা চিনি কলের ২০২৩-২০২৪ আখ মাড়াই মৌসুমের ৬৬ তম মাড়াই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকেলে এই উপলক্ষ্যে মিলের কেইন ক্যারিয়ার প্রাঙ্গণের মিলাদ মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে ডোঙ্গায় আখ নিক্ষেপ করে মাড়াই মৌসুমের উদ্বোধন করেন মিলের প্রবীণ আখচাষী মো.দলিলুর রহমান।

জিল বাংলা চিনি কলের ব্যবস্থাপনা পরিচালক মো. রাব্বিক হাসানের সভাপতিত্বে আখ মাড়াই উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) শেখ মোহাম্মদ জাহিদ হাসান প্রিন্স, দেওয়ানগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি ) বিপ্লব কুমার বিশ্বাস,ডিবি-ওসি-২ সোহেল রানা, জিএম কৃষি আনোয়ার হোসেন, জিএম অর্থ জিয়াউল হক, ডিজিএম আলাউদ্দিন, জিবাচিক ওয়ার্কাস ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. রায়হানুল হক রায়হান, আখ চাষি কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মোল্লা, প্রমুখ।

চলতি মাড়াই মৌসুমে ৫৫ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ৩ হাজার ৮৫০ মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সুগার মিলটি এ বছর চালু থাকবে আনুমানিক ৬০ দিন।

মিলের অব্যাহত লোকসানের ধারাবাহিকতা বেরিয়ে লাভের আশায় রাতদিন কাজ করে যাচ্ছে রাষ্ট্রায়ত্ত এই প্রতিষ্ঠানটি, মিলের ব্যবস্থাপনা পরিচালক রাব্বিক হাসান এফসিএম এ জানান, আখের মূল্য বৃদ্ধি হওয়ায় আখ চাষিকার নতুন করে চাষাবাদে আগ্রহী হয়ে উঠছে এবার গতবারের চেয়ে মিল বেশি দিন চলবে এবং আমরা নতুন করে ঘুরে দাঁড়ানোর প্রচেষ্টা অব্যাহত রেখেছি।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।