বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

প্রকাশ্যে টাকাসহ লিপলেট বিতরণের অভিযোগে স্বতন্ত্র প্রার্থীকে শো-কজ


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে সংসদীয় আসন-৭৫, কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি রেজাউল হক চৌধুরীকে শোকজ নোটিশ প্রেরন করেছেন।
তার বিরুদ্ধে অভিযোগ তিনি গত ২৭ জানুয়ারী দুপুরে দৌলতপুর বাজারে সাধারণ ভোটারদের মাঝে প্রকাশ্যে টাকাসহ লিপলেট বিতরন করেন যার একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক হারে ছড়িয়ে পরে। এবিষয়ে অপর স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতিকের নাজমুল হুদা নির্বাচন অনুসন্ধান কমিটিকে নির্বাচনী আচরণ বিধি লংঘনের লিখিত অভিযোগ করেন।
অভিযোগের প্রথমিক সত্যতা পাওয়ায় সংশ্লিষ্ট সংসদীয় আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটি প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মোহা: আসাফ-উদ-দৌলা স্বাক্ষরিত কারণ দর্শানো নোটিশ শনিবার (৩০ ডিসেম্বর) বিকালে প্রেরন করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে আদালত পুলিশ পরিদর্শক মো: মনিরুল ইসলাম জানান, নোটিশে উল্লেখিত সময় অনুযায়ী আগামী ১জানুয়ারী-২০২৪, সোমবার সকাল ১১ টায় অনুসন্ধান কমিটি প্রধানের কার্যালয়ে হাজির হয়ে লিখিত জাবাব দাখিলের নির্দেশ দিয়েছেন।
দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মোঃ রেজাউল হক চৌধুরীর নির্বাচনী এজেন্ট তার ছেলে ইমরান চৌধুরী কলিনের মুঠোফোনে আলাপকালে তিনি জানান, ‘নোটিশে কি বলা হয়েছে আমি এখনও জানিনা’ বলেই ফোন কেটে দেন।
পুলিশ পরিদর্শক মনিরুল ইসলাম জানান, একই দিনে স্বতন্ত্র প্রার্থী রেজাউল হক চৌধুরীর ভাই দৌলতপুর উপজেলা যুবলীগ সভাপতি বুলবুল আহমেদ চৌধুরী টোকনেরও লিখিত জবাব দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। টোকন চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ স্বতন্ত্র প্রার্র্থী নাজমুল হুদাকে আগ্নেয়াস্ত্রের (শর্টগান ও পিস্তল) ভয় দেখিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর চাপ দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।