বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

ব্যালটের ছবি তুলে নৌকায় ভোট চেয়ে যুবকের পোস্ট

কুষ্টিয়া পোস্ট ডেস্কঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের একদিন আগে ব্যালট পেপারের ছবি তুলে নৌকা প্রতীকে ভোট চেয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগ উঠেছে পাভেল কবির সরকার নামে এক যুবকের বিরুদ্ধে। শুক্রবার (৫ জানুয়ারি) রাতে পাভেল কবির সরকার নামের একটি ফেসবুক আইডি থেকে এই  ছবি পোস্ট করা হয়। 

পোস্টে বলা হয়, ‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের বিভিন্ন কেন্দ্রে ব্যালট পেপার বিতরণের কাজ চলছে। ব্যালট পেপারে তিনটা প্রতীকের মাঝের নৌকা প্রতীকে জননেতা অধ্যক্ষ আবুল কালাম আজাদের নৌকা প্রতীকে সিল মেরে সবাই জয়যুক্ত করুন।’

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের অন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের অভিযোগ, ব্যালট পেপার একটি গোপন ও গুরুত্বপূর্ণ বিষয়। কিন্তু ভোটের আগেই ব্যালট পেপারের ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়া হয়েছে। এই গোপন ব্যালটের ছবি কীভাবে ওই যুবক পেলো, তা তদন্ত করে দ্রুত তাকে আইনের আওতায় আনা উচিৎ।

তারা আরও অভিযোগ করেন, ওই যুবক নৌকা প্রতীকের একজন সক্রিয় সমর্থক। আমরা বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি নৌকা মার্কার ৫০ হাজার ব্যালট পেপার ছাপানো হয়েছে। এ বিষয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ করা হয়েছে বলেও তারা জানান।

এ বিষয়ে জানতে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাসেল মিয়া কুষ্টিয়া পোস্ট কে বলেন, ‘ব্যালট পেপারের ছবি তুলে ফেসবুকে পোস্ট দেওয়ার বিষয়টি তাদের নজরে আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ বলেন, ‘এ ব্যাপারে তার কিছুই জানা নেই। কেউ লিখিত বা মৌখিকভাবেও বিষয়টি তাকে জানাননি বলেও তিনি জানান।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।