বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:১২ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

শপথ নিলেন নবনির্বাচিত এমপিরা

কুষ্টিয়া পোস্ট ডেস্কঃ

সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী ২৯৮ জন নবনির্বাচিত সংসদ সদস্য। 

জাতীয় সংসদ ভবনে বুধবার (১০ জানুয়ারি) সকালে প্রথমে সংসদের স্পিকার শিরীন শারমিন নিজে শপথ বাক্য পাঠ করেন এবং স্বাক্ষর করেন। পরে তিনি অন্যদের শপথ বাক্য পাঠ করান।

শেখ হাসিনাসহ দ্বাদশ সংসদের এমপিরা নিজ নিজ নাম উচ্চরণ করে স্পিকারের সঙ্গে সঙ্গে পড়তে থাকেন- ‘সশ্রদ্ধচিত্তে শপথ (বা দৃঢ়ভাবে ঘোষণা) করিতেছি যে, আমি যে কর্তব্যভার গ্রহণ করিতে যাইতেছি, তাহা আইন-অনুযায়ী ও বিশ্বস্ততার সহিত পালন করিব; আমি বাংলাদেশের প্রতি অকৃত্রিম বিশ্বাস ও আনুগত্য পোষণ করিব; এবং সংসদ-সদস্যরূপে আমার কর্তব্য পালনকে ব্যক্তিগত স্বার্থের দ্বারা প্রভাবিত হইতে দেব না।’

এরপর সবাই শপথপত্রে নিজেদের আসনের নাম লিখে সই করেন। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সংসদ সচিব এ কে এম আবদুস সালাম।

শপথ অনুষ্ঠান শেষে সংসদের ভিআইপি ক্যাফেটরিয়ায় নতুন এমপিদের জন্য ছিল চা-চক্রের আয়োজন।

এর আগে গতকাল নির্বাচন কমিশন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল গেজেট আকারে প্রকাশ করে।

উল্লেখ্য, গত রোববার (৭ জানুয়ারি) জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এদিন ২৯৯টি আসনে ভোটগ্রহণ শুরু হলেও অনিয়মের অভিযোগে ময়মনসিংহ-৩ আসনে ভোট স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া নওগাঁ-২ আসনে একজন প্রার্থী মারা যাওয়ায় সেখানে ভোট স্থগিত করে ইসি। এই আসনে ভোট হবে আগামী ১২ ফেব্রুয়ারি।

মোট ২৯৮টি আসনের ফলাফল ঘোষণা করে ইসি। এতে দেখা যায়, আওয়ামী লীগ এককভাবে ২২২ আসনে জয়লাভ করে। এছাড়া জাতীয় পার্টি ১১টি, কল্যাণ পার্টি, ওয়ার্কার্স পার্টি ও জাতীয় সমাজতান্ত্রিক দল একটি করে আসনে জয়লাভ করে। এছাড়া ৬২টি আসনে জয় পান স্বতন্ত্র প্রার্থীরা।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।