বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

পুলিশ কর্মকর্তাকে দেওয়া হলো দুই ধরনের টিকার দুই ডোজ!

হবিগঞ্জ প্রতিনিধিঃ

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার নৌ পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) বিদ্যুৎ দাশকে করোনার দুই ধরনের টিকার দুটি ডোজ দেওয়ার অভিযোগ উঠেছে। করোনা ভ্যাকসিন হিসেবে তাকে দেওয়া হয়েছে অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ডের প্রথম ডোজ।

তবে শনিবার (১৪ আগস্ট) দ্বিতীয় ডোজ হিসেবে তাকে সিনোফার্মের টিকা পুশ করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিদ্যুৎ দাশ।   

জানা যায়, এসআই বিদ্যুৎ দাশ গত ১১ এপ্রিল করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ (অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড) নেন। কিন্তু মজুত না থাকায় দ্বিতীয় ডোজ দিতে দেরি হয়।

চার মাস পর গত শুক্রবার (১৩ আগস্ট) বিদ্যুৎ দাশের মোবাইলে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেওয়ার বার্তা আসে। পরে শনিবার (১৪ আগস্ট) সকালে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেন। কিন্তু টিকা কার্ড হাতে নিয়ে দেখেন দ্বিতীয় ডোজে তাকে সিনোফার্মার টিকা দেওয়া হয়েছে। 

এ বিষয়ে পুলিশ কর্মকর্তা বিদ্যুৎ দাশ বলেন, গত ১১ এপ্রিল করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ (অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড) গ্রহণ করি। কিন্তু মজুত শেষ হওয়ায় দ্বিতীয় ডোজ নিতে দেরি হয়। শুক্রবার দ্বিতীয় ডোজ টিকা নেওয়ার এসএমএস এলে সকালে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসি। এসময় টিকাদানকারী কর্মী জোৎস্না বিশ্বাসকে আমি বলি, যে প্রথম ডোজে আমি অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড নিয়েছি।

আমাকে যেনও সেটাই দেওয়া হয়। কিন্তু টিকা নেওয়ার পর পর উনি আমাকে বলেন সিনোফার্মার ডোজ দেওয়া হয়েছে। বিষয়টি আমি কর্তব্যরত চিকিৎসককে জানিয়েছি। উনি বলেছেন পার্শ্বপ্রতিক্রিয়া হলে যোগাযোগ করার জন্য।

আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) মনির হোসাইন বলেন, বিষয়টি আমাকে জানানো হয়েছে। আমি সিভিল সার্জন অফিসকে বিষয়টি জানিয়েছি।

সিভিল সার্জন অফিস থেকে বলা হয়েছে উনাকে পর্যবেক্ষণে রাখার জন্য। কোনও পাশ্বপ্রতিক্রিয়া দেখা দিলে উনাকে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে পাঠানোর প্রস্তুতি রয়েছে বলে জানান তিনি। 

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।