বুধবার, ০৮ মে ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

খাগড়াছড়িতে দুই আঞ্চলিক সংগঠনের মধ্যে তুমুল গোলাগুলি

খাগড়াছড়ি প্রতিনিধিঃ

পাহাড়ের দুই আঞ্চলিক সংগঠন প্রসীত খীসা নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ও তপন জ্যোতি বর্মা প্রতিষ্ঠিত ইউপিডিএফ গণতান্ত্রিক এর মধ্যে তুমুল গোলাগুলির ঘটনা ঘটেছে খাগড়াছড়ির ভাইবোনছড়ায়। ১৫ জানুয়ারি, সোমবার সকাল সাড়ে ৯টার দিকে খাগড়াছড়ি সদরস্থ ভাইবোনছড়া এলাকার নলছড়া এলাকায় গোলাগুলির ঘটনা ঘটে।

ইউপিডিএফ এর দাবি মিটিং করতে যাওয়ার পথে ইউপিডিএফ গণতান্ত্রিক নামধারী মুখোশ পড়া সংঘবদ্ধ বাহিনী তাদের নেতাকর্মীদের উপর সশস্ত্র হামলা চালায়। ইউপিডিএফ কর্মীদের হত্যার জন্য গুলি ছোড়া হয় অভিযোগ করা হলেও সে অভিযোগ অস্বীকার করে ইউপিডিএফ গণতান্ত্রিক।

ঘটনায় হতাহতের গুঞ্জন সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানা গ্রুপে ছড়িয়ে পড়লেও হতাহতের বিষয়টি অস্বীকার করেছে দুপক্ষ। এ ঘটনায় প্রায় ৫শ রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে বলে বিশ্বস্ত একটি সূত্র নিশ্চিত করেছে। গোলাগুলি ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। থমথমে পরিস্থিতি বিরাজ করছে ওই এলাকায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছে, খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ মো. তানভীর হাসান। তিনি জানান, সকালের দিকে দুপক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। বিষয়টি আমরা দেখছি।

এদিকে ভাইবোনছড়া ইউপি চেয়ারম্যান সুজন চাকমা বিবার্তাকে জানান, দুটি পক্ষের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে বলে শুনেছি। বিষয়টি বিস্তারিত জানি না, দেখছি।

ইউপিডিএফ এর জেলা সংগঠক অংগ্য মারমা ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ক্ষোভ প্রকাশ করে বিবার্তাকে বলেন, অগণতান্ত্রিক পথে হত্যার রাজনীতি কখনো সফলতা বয়ে আনে না। তাই সময় থাকতে প্রতিপক্ষ গ্রুপকে সাবধান হওয়ার আহ্বান জানান তিনি। নইলে যে কোন ধরনের ঘটনার জন্য দায় বহন করতে হবে বলে মন্তব্য করেন। এ সময় তিনি ইউপিডিএফের কোন নেতাকর্মী আহত বা নিহত হয়নি বলে জানান।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক ইউপিডিএফ গণতান্ত্রিক এর এক শীর্ষ নেতা বিবার্তাকে বলেন, দেওয়ান পাড়ায় ইউপিডিএফ গণতান্ত্রিক ও জেএসএস সংস্কার এর নেতাকর্মীদের হত্যার প্রস্তুতি নিয়ে ইউপিডিএফ চেষ্টা চালায়। এ সময় তারা মর্টার শেল নিক্ষেপ করে। এটি এ ঘটনার পালটা জবাব দেয়া হয়েছে মাত্র। তাদের এমন হত্যার রাজনীতি আর মেনে নেওয়া হবে বলেও এ নেতা হুঁশিয়ারি জানান।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।