বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

শীতে কাকডাকা ভোরের বৃষ্টিতে বিপর্যস্ত চুয়াডাঙ্গার জনজীবন

চুয়াডাঙ্গা প্রতিনিধি

দেশের দক্ষিণ পশ্চিমের জেলা চুয়াডাঙ্গায় জেঁকে বসেছে হাড় কাঁপানো শীত। এর মাঝেই বৃহস্পতিবার ভোর থেকে টানা প্রায় আড়াই ঘণ্টার বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে জেলার খেটে খাওয়া মানুষের জীবনযাত্রা।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ভোর থেকে বেশ ভারি বৃষ্টিপাত হয়েছে চুয়াডাঙ্গায়। মানুষ যখন ঘুমে মগ্ন, ঠিক ভোর পৌনে ছয়টায় শুরু হয় বৃষ্টি। যা পরে ভারি বৃষ্টিতে রূপ নেয়। বৃষ্টি চলে প্রায় আড়াই ঘণ্টাব্যাপী।

ভোর ৫টা ৪৫ মিনিট থেকে শুরু হওয়া বৃষ্টি থামে সকাল ৮টা ১০মিনিটে। এই ২ ঘণ্টা ২৫ মিনিটে ১৯ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আজ দুপুর পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারে আজ সকাল ৬টা ও ৯টায় ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এ সময় বাতাসের আদ্রতা ছিল ৯২ শতাংশ।

এদিকে শীতের কারণে রাস্তাঘাটে মানুষের আনাগোনা এমনিতেই কম, তারওপর বৃষ্টির কারণে জবুথবু অবস্থা সবার। আর আজকের এই বৃষ্টি নিম্ন আয়ের মানুষের কাছে যেন দানব হয়েই হানা দিয়েছে।

আবুল হাশেম নামের এক দিনমজুর বলেন, বৃষ্টির কারণে আজ আর কাজ পাইনি। কেউ আসেনি। তাই বাড়ি ফিরে যাচ্ছি। এমনিতেই শীত, এর মধ্যে আবার বৃষ্টি আমাদের মতো খেটেখাওয়া মানুষের কষ্ট বাড়িয়ে দিলো।

রিকশা চালক রকিবুল ইসলাম বলেন, কয়েকদিন ধরে শীতের কারণে সকালে যাত্রী সংখ্যা অনেক কমে গেছে। তার ওপর আবার আজ বৃষ্টি হলো। সকাল থেকে যাত্রী নেই বললেই চলে। বড্ড চিন্তায় আছি।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।