বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

কুষ্টিয়ায় ইটভাটায় অভিযান: সাড়ে ৬ লাখ টাকা জরিমানা

কুষ্টিয়া পোস্ট ডেস্কঃ

কুষ্টিয়ার দৌলতপুরে অনুমোদনহীন ৫টি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছেন। পরে এসবে ইটভাটার মালিকদের সাড়ে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দৌলতপুর উপজেলা বিভিন্ন এলাকায় গড়ে উঠা অবৈধ এসব ইটভাটায় অভিযান পরিচালনা করেন কুষ্টিয়া পরিবেশ অধিদপ্তরের তত্ত্বাবধানে ভ্রাম্যমাণ আদালত।

অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান। কুষ্টিয়া পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট হাবিবুল বাসার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নিয়মবহির্ভূত ইটভাটা পরিচালনা, জ্বালানি কাঠ ব্যবহারসহ নানা অনিয়মের অভিযোগে পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে এ অভিযান চালানো হয়েছে। অভিযানে দৌলতপুর উপজেলায় ৫টি ইটভাটাকে সাড়ে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

‘এর মধ্যে, এমবিএস, সততা ও কেকেবি ব্রিকসকে দেড় লাখ টাকা করে সাড়ে ৪ লাখ টাকা এবং এসআরবি ও থ্রি স্টার নামে দু’টি ব্রিকসকে এক লাখ টাকা করে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।’- বলেন হাবিবুল বাসার।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।