বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:০১ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

টানা চার দিনের কর্মবিরতি ঘোষণা চবি শিক্ষক সমিতির

চবি প্রতিনিধিঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগ দাবিতে টানা চার দিন কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছে শিক্ষক সমিতি।  

রোববার (৪ ফেব্রুয়ারি) চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

লিখিত বক্তব্যে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হক বলেন, ৫ ও ৬ ফেব্রুয়ারি বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং ৭ ও ৮ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সর্বাত্মক কর্মবিরতি পালন করবেন শিক্ষকরা। তবে পরীক্ষা এর আওতামুক্ত থাকবে।

এসময় তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিভিন্ন অনিয়ম তুলে ধরেন সাংবাদিকদের সামনে।  

অধ্যাপক আব্দুল হক বলেন, চবির বিভিন্ন অনিয়ম নিয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ব্যাখ্যা চেয়ে চিঠি দেয়। কিন্তু বিশ্ববিদ্যালয়ের জবাব সন্তোষজনক হয়নি বলে এসব অনিয়ম-দুর্নীতির অভিযোগ তদন্তে উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি গঠন করে। এমন অবস্থায় বর্তমান প্রশাসনের বিরুদ্ধে শিক্ষক সমিতি উত্থাপিত অনিয়মের অভিযোগ এবং তার ধারাবাহিকতায় উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবি করছি।

পাশাপাশি শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে এবং বিশ্ববিদ্যালয়কে বাঁচানোর জন্য শিক্ষক সমিতি সরকারের হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি মুস্তাফিজুর রহমান সিদ্দিকী, সহ-সভাপতি মুহাম্মদ আলাউদ্দিন, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী আরশাদ চৌধুরী, আইন বিভাগের অধ্যাপক ড. এ বি এম আবু নোমান, লোক প্রশাসন বিভাগের শিক্ষক অধ্যাপক ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের শিক্ষক লায়লা খালেদা আঁখি প্রমুখ।  

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।