বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:৪২ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

চুয়াডাঙ্গার ইউপি চেয়ারম্যান মানিকের বিরুদ্ধে ইসির মামলা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

৮ তারিখে কোথায় যাবেন? ৮ তারিখে কিন্তু আমার এলাকায় আপনার থাকতে হবে। আপনি যদি আমার এলাকার সন্তান হন, আপনার সঙ্গে কিন্তু দেখা হবে। এমন কিছু কইরেন না যেন, ৮ তারিখের পরে আপনার সঙ্গে আমার কথা বন্ধ হয়ে যায়।

সদ্য শেষ হওয়া দ্বাদশ সংসদ নির্বাচনে চুয়াডাঙ্গা-১ আসনে ঈগল প্রতীকের পরাজিত (স্বতন্ত্র) প্রার্থী দিলীপ কুমার আগরওয়ালাকে অপহরণ চেষ্টা মামলায় ২৬ ডিসেম্বর জামিনে কারামুক্ত হয়ে এক পথসভায় উপরোক্ত কথাগুলো বলেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কুতুবপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আলি আহম্মেদ হাসানুজ্জামান (মানিক)।

বিষয়টি আমলে নিয়ে বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি) সচিবালয় গত ১১ জানুয়ারি চুয়াডাঙ্গা জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলে ইউপি চেয়ারম্যান আলী আহম্মেদ হাসানুজ্জামান মানিকের বিরুদ্ধে মামলা দায়ের করার নির্দেশ প্রদান করে।

এরই প্রেক্ষিতে গত রবিবার (৪ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশে চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা রাহুল রায় বাদি হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আলি আহম্মেদ হাসানুজ্জামান মানিকের নামে মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করে চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা রাহুল রায় বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনে আচরণবিধি ভঙ্গের অভিযোগে ইসির নির্দেশনা অনুযায়ী ইউপি চেয়ারম্যান আলি আহম্মেদ হাসানুজ্জামান মানিকের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেছি।

গত ২৪ ডিসেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনে পরাজিত স্বতন্ত্র প্রার্থী দিলীপ কুমার আগরওয়ালার প্রতিনিধি আব্দুল মালেক বাদী হয়ে নৌকা প্রতীকের সমর্থক এবং চুয়াডাঙ্গা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আহম্মেদ হাসানুজ্জামান মানিককে প্রধান আসামি করে মোট ২২ জনের নাম উল্লেখ করে সদর থানায় অপহরণ ও হত্যাচেষ্টার মামলা দায়ের করেন। মামলায় ১০০/১২০ অজ্ঞাত আসামি করা হয়।

মামলার পর পুলিশ অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি আলী আহম্মেদ হাসানুজ্জামানসহ এজাহারভুক্ত পাঁচজনকে গ্রেফতার করে। এরপরই জামিনে মুক্তি পান।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৯৬ হাজার ২৬৬ ভোট পেয়ে চুয়াডাঙ্গা-১ আসন থেকে টানা চতুর্থবারের মতো সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের দিলীপ কুমার আগরওয়ালা পেয়েছিলেন ৭২ হাজার ৭৬৮ ভোট।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।