বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

মিরপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্র ছাত্রীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ

ইন্দ্রজিত চন্দ্র বেদঃ  

কুষ্টিয়ার মিরপুরে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন, বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহযোগিতা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) কর্মসূচির আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মধ্যে গৃহ, বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়েছে।

মিরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার (৭ ফেব্রুয়ারী) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার জহুরুল ইসলাম এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আবুল কাশেম জোয়ার্দ্দার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন।

উপজেলা নির্বাহী অফিসার জহুরুল ইসলাম বলেন, প্রত্যেক ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষা গ্রহণ করার অধিকার রয়েছে। নিজ জাতিসত্তা কে উজ্জীবিত  রাখতে  শিক্ষার কোনো বিকল্প নেই। এ বিষয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহায়তা প্রদান করা হবে।

অনুষ্ঠানে মিরপুর উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোল সম্প্রদায়ের ৫ জন গৃহহীন কে ঘর, ৫ জন ছাত্রীকে বাইসাইকেল ও প্রাথমিক বিদ্যালয়ের ১০ জন, মাধ্যমিক বিদ্যালয়ের ৫ জন ও উচ্চ মাধ্যমিক শ্রেণির ৪ জন  ছাত্র-ছাত্রী কে শিক্ষা বৃত্তি প্রদান করেন। 

অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জামসেদ আলী  প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।