বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।
সংবাদ শিরোনাম :
রোনালদোর গোলে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে আল নাসর টিপু-প্রীতি হত্যা মামলায় অভিযোগ গঠন শুনানি পিছাল জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের নবীনবরণ ও বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত হলিউডে অভিষেক হচ্ছে ওবামাকন্যা মালিয়া পঞ্চগড়ে মানসিক ভারসাম্যহীন নারীর মরদেহ উদ্ধার চ্যাম্পিয়ন্স লিগ: রাতে মাঠে নামছে রেনে-এসি মিলান প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন রাজবাড়ীতে ওয়াজ মাহফিলে যাওয়ার পথে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা পাবনায় অটোরিকশা-প্রাইভেটকারের সংঘর্ষে নিহত ১, আহত ৫ এমপিওভুক্ত শিক্ষকদের অবসরভাতা দিতে সময় বেঁধে দিল হাইকোর্ট

জনগণের রায় মেনে নেয়ার আহ্বান মালালার

আন্তর্জাতিক ডেস্কঃ

পাকিস্তানের জনগণের রায় মেনে নিতে নির্বাচিত রাজনীতিকদের প্রতি আহ্বান জানিয়েছেন শান্তিতে নোবেলজয়ী মালালা ইউসুফজাই। এছাড়াও পাকিস্তানের গণতন্ত্রকে অগ্রাধিকার দিতেও তাদের প্রতি আহ্বান জানান তিনি।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে এই আহ্বান জানান তিনি।

মালালা বলেন, ‘আমি বরাবরের মতো বিশ্বাস করি, আমাদের অবশ্যই ভোটারদের সিদ্ধান্তকে স্বাগত জানাতে হবে।’

তিনি আরও বলেন, ‘আশা করি আমাদের নির্বাচিত রাজনীতিকরা, সরকার বা বিরোধী দল—যে দলেরই হোক না কেন, পাকিস্তানের জনগণের জন্য গণতন্ত্র ও সমৃদ্ধিকে অগ্রাধিকার দেবেন।’

পাকিস্তানে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু এরপর ৪৮ ঘণ্টা পার হয়ে গেলেও এখনও পুরোপুরি ফল ঘোষণা করতে পারেনি দেশটির নির্বাচন কমিশন (ইসিপি)। জাতীয় পরিষদের ২৬৫টি আসনের মধ্যে এখন পর্যন্ত ২৫৬টি আসনের ফল ঘোষণা করা হয়েছে।

ইসিপির তথ্য অনুযায়ী, এর মধ্যে পিটিআই পেয়েছে ৯৩টি। নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) ৭৩টি, পাকিস্তান পিপল’স পার্টি (পিপিপি) ৫৪টি, জামিয়তে উলেমা-ই-ইসলাম (জেইউআই-এফ) ৩টি এবং অন্যান্য ৩৩টি।

এদিকে পাকিস্তানে ইমরান খানের দল সরকার গঠনের জন্য সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দল বা বিলাওয়াল ভুট্টো জারদারির দলের সঙ্গে জোট গড়বে না বলে জানিয়েছে। ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান গহর আলী খান এ ঘোষণা দিয়েছেন।

গহর আলী খান দাবি করেছেন, প্রেসিডেন্ট আরিফ আলভি সরকার গঠনের জন্য তার দলকে আমন্ত্রণ জানাবেন। কারণ, জাতীয় পরিষদ নির্বাচনে তারা সংখ্যাগরিষ্ঠ আসনে জয়ী হয়েছেন।

তবে পিপিপির চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি জিও নিউজের সঙ্গে আলাপকালে বলেন, ‘আমরা এখনো ভোটের পুরো ফল জানি না, বিজয়ী স্বতন্ত্র পার্লামেন্ট সদস্যরা কী সিদ্ধান্ত নিয়েছেন বা নিচ্ছেন, সেটিও আমরা জানি না।পিএমএল–এন, পিটিআই বা অন্যদের সঙ্গে জোট সরকার গঠনের বিষয়ে আনুষ্ঠানিক কোনো আলোচনা হয়নি।’

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।