বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:১২ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

বিএসএফ’র বাংলাদেশী দুই যুবককে মারধর

লালমনিরহাট প্রতিনিধিঃ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় অবস্থিত দেশের বহুল আলোচিত দহগ্রাম-আঙ্গোরপোতা তিনবিঘা করিডোর গেটে ২ বাংলাদেশী যুবককে মারধরের অভিযোগ উঠেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র বিরুদ্ধে।

সোমবার (১৬ আগস্ট) বিকেলে জয়নাল আবেদিন (৩২) ও আল মামুন (৪০) নামের দুই বাংলাদেশী যুবক করিডোর গেট দিয়ে ভুল বসত ভারতের অভ্যান্তরে ঢুকে গেলে রাইফেল দিয়ে মারধর করে ভারতীয় ৪৫ বিএসএফ ব্যাটালিয়ানের তিনবিঘা ক্যাম্পের সদস্যরা।

এ ঘটনার জের ধরে বিজিবি এবং বিএসএফ’র পতাকা বৈঠকের কারণে প্রায় ২ ঘণ্টা তিনবিঘা করিডোর গেট দিয়ে চলাচল বন্ধ থাকে।

স্থানীয়রা জানায়, ২ বাংলাদেশী যুবক ভুল বসত ভারতের অভ্যান্তরে ঢুকে পরে। এ সময় ভারতীয় ৪৫ বিএসএফ ব্যাটালিয়ানের তিনবিঘা ক্যাম্পের সদস্যরা ওই ২ যুবককে রাইফেল দিয়ে মারধর করে।

বিএসএফ’র নির্যাতনে আহত ওই ২ যুবক স্থানীয় বিজিবি’র কাছে অভিযোগ করেন। বিজিবি’র সদস্যরা তাৎক্ষণিক এ ঘটনার প্রতিবাদ করেন। পরে তিনবিঘা গেট সম্মুক্ষে বিজিবি-বিএসএফ’র মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় তিনবিঘা করিডোর গেট দিয়ে প্রায় ২ ঘণ্টা চলাচল বন্ধ থাকে। পতাকা বৈঠকে বিএসএফ’র কোম্পানি কমান্ডার বাংলাদেশী ২ যুবককে মারধরের ঘটনায় বিজিবি’র কাছে দুঃখ প্রকাশ করেন।

৫১ বিজিবি পানবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার নজরুল ইসলাম এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি জানার পর আমরা তাৎক্ষণিক প্রতিবাদ করে পতাকা বৈঠকের আহ্বান করেছি।

পতাকা বৈঠকে বাংলাদেশী ২ যুবককে মারধরের ঘটনায় বিএসএফ’র পক্ষ থেকে দুঃখ প্রকাশসহ এমন ঘটনা আর ঘটবে না বলে প্রতিশ্রুতি দিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।