শুক্রবার, ১০ মে ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

শ্রীলঙ্কাকে ২৮৭ রানের টার্গেট দিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে লড়ছে বাংলাদেশ ও শ্রীলংকা। সিরিজ নিশ্চিত করতে বাংলাদেশ ২৮৭ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে শ্রীলঙ্কার সামনে। টসে হেরে স্বাগতিকদের সংগ্রহ নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৮৬ রান। ৯৬ রানের অপরাজিত ইনিংস খেলা তাওহীদ হৃদয় ৪ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন।

দলের হয়ে সর্বোচ্চ ৯৬ রানের ইনিংস খেলেন তৌহীদ হাসান হৃদয়। সেঞ্চুরির থেকে ৪ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন তিনি।

সিরিজের প্রথম ওয়ানডে জিতে এগিয়ে আছে টাইগাররা। এই ম্যাচ জিতলেই নিশ্চিত হবে সিরিজ। অন্যদিকে ঘুরে দাঁড়াতে মরিয়া শ্রীলংকা।

১৫ মার্চ, শুক্রবার চট্টগ্রাম জহুর আহমেদ চোধুরী ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান শ্রীলঙ্কা অধিনায়ক কুশল মেন্ডিস।

গত ম্যাচের মতো আগে ব্যাট করতে নেমে আজও ওপেনিংয়ে ব্যর্থ হন লিটন দাস। ৩ বল খেলে দিলসান মাদুশঙ্কার বলে ক্যাচ তুলে শূন্য রানে ফেরেন তিনি। এরপর ২২ গজে নেমেই দুর্দান্ত শুরু করেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সৌম্য সরকাররে সঙ্গে ৭৫ রানের জুটি গড়েন শান্ত। আগের ম্যাচে খেলেছিলেন ক্যাপ্টেন্স নক ইনিংস। করেছিলেন সেঞ্চুরি। এ ম্যাচেও আস্থার সাথে খেলছিলেন টাইগার ক্যাপ্টেন। তবে ৩৯ বলে ৪০ রানে থেমে যায় তার ইনিংস। ইনিংসের ১২.২ ওভারে মাদুশঙ্কার বলে উইকেটরক্ষকের হাতে তালুবদ্ধ হয়ে ফেরেন শান্ত।

শান্ত ফিরলে তৃতীয় উইকেটে এসে সৌম্যকে সঙ্গ দেন তাওহিদ হৃদয়। দ্রুত গতিতে রান তুলতে থাকেন দুজন। ইনিংসের ২২তম ওভারে রিভার্স সুইপ হাঁকাতে গিয়ে দুর্দান্ত ক্যাচ নেন মাদুশঙ্কা। ৬৬ বলে সৌম্যর ৬৮ রানের ইনিংসে ১১টি বাউন্ডারির সঙ্গে ছিল একটি ছক্কার মার।

এক বল পরই অভিজ্ঞ ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ (০) রানে ডাউন দ্য উইকেটে হাঁকাতে গিয়ে পড়েছেন স্টাম্পিংয়ের ফাঁদে। এরপর মুশফিকুর রহিম হৃদয়ের সঙ্গে ধীর গতিতে রান তুলতে থাকেন। তবে ইনিংস লম্বা করতে পারেননি তিনি। ২৮ বলে ২৫ রানের ইনিংস খেলেন তিনি।

অপরপ্রান্তে আগলে রেখে ব্যাট করতে থাকেন তাওহিদ হৃদয়। তবে মেহেদি হাসান মিরাজ তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি। ১৮ বলে ১২ রান করে সাজঘরে ফেরেন মিরাজ। এরপর হৃদয়ের সঙ্গে জুটি গড়েন তানজিম হাসান সাকিব।

তানজিম ৩৩ বলে ১৮ রানের দায়িত্বশীল ব্যাটিং করে আউট হন। সর্বশেষ তাওহিদ হৃদয় অপরাজিত ১০২ বলে ৯৬ রান ও তাসকিনের ১০ বলে ঝড়ো ১৮ রানে ভর করে ২৮৬ রানের লড়াকু পুঁজি পায় বাংলাদেশ।

শ্রীলঙ্কার হয়ে ৪ উইকেট শিকার করেন হাসারাঙ্গা। এছাড়া দিলশান মাদুশাঙ্কা ২টি ও প্রামদ ১টি করে উইকেট নেন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।