বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

স্বাধীনতা সুসংহত করার বাধা সাম্প্রদায়িক শক্তি: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আজ এত বছর পরও আমাদের ভাবতে হচ্ছে এ দেশেরই মানুষ, এই দেশেরই অগণতান্ত্রিক-সাম্প্রদায়িক শক্তি এখনো আমাদের বিজয়, আমাদের স্বাধীনতা সুসংহতকরণের বিরুদ্ধে অন্তরায় সৃষ্টি করে আছে। এই দিনে আমাদের শপথ হবে বিএনপির নেতৃত্বে যে সাম্প্রদায়িক অশুভ শক্তি বিজয়কে সংহতকরণে বাধা বা অন্তরায় হয়ে আছে, এই অশুভ শক্তিকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা প্রতিহত করব, পরাভূত করব, পরাজিত করব। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা অভিমুখে এগিয়ে যাব।’

মঙ্গলবার সকালে মহান স্বাধীনতা দিবসে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, পলাশীর পরাজয়ের প্রতিশোধ নিয়ে ১৯৭১ সালে সার্বভৌম বাংলার রূপকার হিসেবে আবির্ভূত হয়েছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

পাঁচ দশক পরও মুক্তিযুদ্ধের মিত্রশক্তির বিরোধিতা হচ্ছে বাংলাদেশে—বিষয়টি কীভাবে দেখেন, এমন এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এ বিরোধিতা আগেও হয়েছে। যখন কোনো রাজনৈতিক ইস্যু থাকে না, তখনই ভারতের বিরোধিতা করা হয়। এখনো সেটা হচ্ছে। এটা নতুন কিছু না।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।