বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

ইউপি চেয়ারম্যানের আত্মীয়ের বাড়ি থেকে সরকারি চাল জব্দ

সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরা সদরের আগরদাঁড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কবির হোসেন মিলনের আত্মীয় সেলিম উদ্দীনের বাড়ি থেকে ১৭ বস্তা সরকারি চাল জব্দ করেছে প্রশাসন। এ ঘটনায় সরকারি চাল রাখার অপরাধে তাকে ৩০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৩১ মার্চ) সকালে আগরদাঁড়ী ইউনিয়ন পরিষদের পেছনে বারোয়ানিতলা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালান সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শামীম ভূঁইয়া।

খোঁজ নিয়ে জানা গেছে, অভিযুক্ত সেলিম আগরদাঁড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন মিলনের দূর সম্পর্কের ভগ্নিপতি।

সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শামীম ভূঁইয়া জানান, সেলিম উদ্দীনের বাড়িতে সরকারি চাল আছে— এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় তার বাড়ির পূর্বপাশের ঘরের ভেতর লুকানো ১৭ বস্তা সরকারি ভালনারেবল উইমেন বেনিফিটের (ভিডব্লিউবির) চাল জব্দ করা হয়। সেলিম কার্ডধারীদের কাছ থেকে ভিডব্লিউবির চাল ক্রয় করে বাড়িতে রেখেছেন বলে স্বীকার করেন। পরে তাকে ৩০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। সেলিম জরিমানার টাকা পরিশোধ করেছেন।

চাল রাখার বিষয়টি স্বীকার করে সেলিম উদ্দীন বলেন, এ চাল ভিডব্লিউবির কার্ডধারীদের কাছ থেকে আমি ক্রয় করেছি। আমি জানতাম না এসব কেনা অন্যায়। যদি জানতাম, তাহলে এ কাজ করতাম না।

আগরদাঁড়ী ইউপি চেয়ারম্যান কবির হোসেন মিলন বলেন, গোডাউন থেকে চাল এনে কার্ডধারীদের টিপসই নিয়ে চাল বিতরণ করা হয়েছে। এ কাজে কোনো অনিয়ম করা হয়নি। বিতরণের পর সেই চাল সেলিমের বাড়িতে কীভাবে আসল তা আমি বলতে পারব না।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।