বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:১৪ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

ইমা এক ঘণ্টার পৌর মেয়র হলেন

ফেনী প্রতিনিধিঃ

৯২৮ বর্গ কিলোমিটারের ফেনী জেলাকে বাল্য বিয়ে মুক্ত করা হবে। পৌরসভার প্রতিটি বিদ্যালয়ে প্রবেশের পথকে ইভটিজিং মুক্ত করা হবে। স্কুল গুলোর সামনে থাকা ইভটিজারদেরকে নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে শাস্তির ব্যবস্থা করা হবে জানিয়েছে ফেনী পৌরসভার এক ঘণ্টার প্রতীকী পৌর মেয়র মাহবুবা তাবাসুম ইমা।

নারীর প্রতি সহিংসতা রোধে, নারীবান্ধব পৌরসভা হিসেবে গড়ে তুলতে এবং নারীর উন্নয়নে কাজ করতে সোমবার বিকেলে পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর কাছ থেকে এক ঘণ্টার জন্য ফেনী পৌরসভার প্রতীকী মেয়রের দায়িত্ব বুঝে নেয়। এসময় তার অধিন হন পুরো পৌর পরিষদের কর্মকর্তা ও কর্মচারীরা।

ইভা সংবাদিকদের প্রশ্নের জবাবে আরো বলেন, আমি এখন প্রতীকী মেয়র হয়েছি। আগামীতে আমি দেশের প্রধানমন্ত্রী হতে চাই। প্রধানমন্ত্রী হয়ে দেশের সেবা করবো। দেশকে বাল্যবিয়ে, শিশু নির্যাতন ও ধর্ষক মুক্ত করবো।

প্রতীকী মেয়রের দায়িত্ব গ্রহণ উপলক্ষে আয়োজিত সভায় বিশেষ অতিথি ছিলেন ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুহাম্মদ আবু তাহের ভূইয়া, এনসিটিএফ’র উপদেষ্টা ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি আসাদুজ্জামান দারা, এনসিটিএফ’র উপদেষ্টা ইমন-উল-হক, এনসিটিএফ’র উপদেষ্টা ও দৈনিক মানবজমিন, বিডিনিউজের প্রতিনিধি নাজমুল হক শামীম।

এনসিটিএফ’র সাধারণ সম্পাদক মোহাইমিনুল ইসলাম জিপাত’র সভাপতিতে ও এনসিটিএফ’র জেলা স্বেচ্ছাসেবক তাসিন সোবহানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাংবাদিক আতিয়ার সজল, মাইনুল রাসেল, এনসিটিএফ’র ফেনী জেলা সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান মুরাদ, প্লান ইন্টারন্যাশনাল ইয়েস বাংলাদেশ ফেনী জেলার স্বেচ্ছাসেবক আদিবা তাবাসুম, এনসিটিএফ’র শিশু সাংবাদিক আদ্রিতা তাবাসসুম প্রমুখ।

প্লান ইন্টারন্যাশনাল ইয়েস বাংলাদেশ ফেনী জেলার স্বেচ্ছাসেবক আদিবা তাবাসুম জানায়, কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য বেসরকারি সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিল্ড্রেন ট্রান্সফোর্সের (এনসিটিএফ) উদ্যোগে পৌরসভার ১৮টি ওয়ার্ডকে নারীবান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতা রোধে প্রতীকী মেয়র হিসেবে সুপারিশমালা তুলে ধরে মাহবুবা তাবাসুম ইমা। একইসঙ্গে এক ঘণ্টায় মেয়র হিসেবে বিভিন্ন কাজ করার পাশাপাশি তদারকিও করেন।

অনুষ্ঠানে প্রতীকী মেয়রের সঙ্গে বাল্যবিয়ে, নারী নির্যাতনসহ নারী প্রতি সব ধরনের সহিংসতা রোধে আলোচনা করা হয়। এসময় প্রতীকী চেয়ারম্যানের দেওয়া বিভিন্ন সুপারিশ আমলে নেওয়ার আশ্বাস দেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। তিনি ইমার উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন।

ইমা রাজধানীর উত্তরা হাইস্কুল এন্ড কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী। সে ন্যাশনাল চাইল্ড পার্লামেন্টের প্যানেল ডেপুটি স্পীকারের দায়িত্ব পালন করছে। এছাড়া সে ন্যাশনাল চিল্ড্রেন ট্রান্সফোর্স (এনসিটিএফ) জেলা শাখার সাবেক শিশু গবেষক ও চাইল্ড পার্লামেন্ট মেম্বার।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।