শুক্রবার, ১০ মে ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

হিংস্র জন্তু নয়, শেয়ালেই কামড়াচ্ছে মানুষ

গাইবান্ধা প্রতিনিধিঃ

গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার হরিনাথপুর ইউনিয়নে তালুক জামিরা গ্রামে শেয়ালের আতঙ্কে এখনো রাতদিন গ্রাম পাহারা দিচ্ছে গ্রামবাসী।

শেয়ালের আক্রমনে এ পর্যন্ত ১ জন নিহত ও অন্তত ২০ জন আহত হয়েছে।  অন্যদিকে গ্রামবাসীর হাতে মারপিটের শিকার হয়ে এ পর্যন্ত ৩টি শেয়ালও প্রাণ হারিয়েছে। 

হরিনাথপুর ইউপি চেয়ারম্যান রুহুল আমিন কবীর চৌধুরী বলেন, দীর্ঘদিন ধরে মানুষ আতঙ্কে। বাধ্য হয়ে জীবন বাঁচাতে নিজেরা লাঠি, তীর বল্লম, শাবল, দা, কুড়াল নিয়ে কাজকর্ম করছেন। হিংস্র শেয়ালের আক্রমনে ১ জনের মৃত্যুতে এলাকার মানুষ আতঙ্কিত হয়ে পড়ে। সে কারণে রাতে দলে দলে ভাগ হয়ে গ্রাম পাহারা দিচ্ছে। ক্ষেতে খামারে কাজ করতে গেলেও সঙ্গে লাঠি অথবা অন্য কিছু হাতে নিয়ে যেতে হয়। স্কুল কলেজ খোলা থাকলেও রাস্তা দিয়ে কেউ যেতে পারেনি। 

এসব নিয়ে তোলপাড় শুরু হলে পলাশবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি গ্রামবাসীকে আতঙ্কিত না হয়ে সতর্কভাবে চলাচলের পরামর্শ দেন।  

তিনি বলেন, এসব কোনো ক্ষুধার্ত শেয়াল হতে পারে । শেয়াল কোন হিংস্র প্রাণী নয় তাই বাঁশি বাজিয়ে তাড়িয়ে দেওয়ার পরামর্শ দেন। এরপরও যখন আক্রমনের শিকার হয়েছে তখন গ্রামবাসী বাধ্য হয়েই নানা দেশিয় অস্ত্র হাতে নিয়েছে। 

আতঙ্ক কাটাতে এবং প্রাণিটি শেয়াল না অন্য কিছু তা খতিয়ে দেখতে ইতোমধ্যে পলাশবাড়ি থানার পুলিশ ও স্থানীয় প্রশাসনের লোকজন ঘটনাস্থল পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছেন। এছাড়াও গত দুদিন ধরে বন বিভাগের বন্যপ্রাণী বিশেষজ্ঞ দলের কামরুদ্দিন রাশেদ, গাজী সাইফুল তারেক, মাহবুবে খোদা গ্রামগুলো পরিদর্শন করে প্রাণীটির পায়ের ছাপ ও নমুনা সংগ্রহ করে নিশ্চিত হয়েছেন- প্রাণীটি শেয়াল।   

তারা সাধারণ মানুষের সঙ্গে মতবিনিময় করেন।  তাদের উদ্দেশে বলেন, এটি অন্যকোন অচেনা জন্তু নয়। এসব জলাতঙ্কগ্রস্ত শেয়াল। তাই গ্রামবাসীকে আতঙ্কিত না হয়ে  সতর্কভাবে চলাচলের পরামর্শ দেন । 

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।