বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

১০০ টাকা খরচে পুলিশ হলেন ৭১ যুবক

গাজীপুর প্রতিনিধিঃ

‘চাকরি নয় সেবা’ এই স্লোগানকে সামনে রেখে গাজীপুরে কোনো প্রকার তদবির ছাড়াই ৭১ জন পুলিশ কনস্টেবল নিয়োগ পেয়েছে। এজন্য প্রার্থীরা অনলাইনে আবেদনসহ সরকারি কোষাগারে ১০০ টাকা ব্যাংক চালান জমা দিয়েছিলেন।

গাজীপুরের পুলিশ সুপার মো. শফিউল্লাহ বলেন, সোমবার (৮ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে গাজীপুর পুলিশ লাইন্স ময়দানে নিয়োগ পাওয়াদের নাম ঘোষণা করা হয়।

পুলিশ সুপার আরও জানান, গত ২৯ অক্টোবর গাজীপুর পুলিশ লাইন্স মাঠে শুরু হয় ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষা। এতে গাজীপুর জেলা ও মহানগর থেকে অনলাইনে ২ হাজার ৮৪০ জন চাকরিপ্রার্থী একশত টাকা করে ব্যাংকের মাধ্যমে সরকারি কোষাগারে দিয়ে আবেদন করেন। নিয়োগ পরীক্ষার বিভিন্ন ধাপ অতিক্রম ১৯৮ জনের প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়। 

পরে তাদের গাজীপুর জেলায় নিয়োগযোগ্য প্রকৃত শূন্য পদের বিপরীতে সরকার কর্তৃক জারীকৃত বিদ্যমান কোটা পদ্ধতি অনুসরণ করে মেধাক্রম অনুযায়ী মোট ৭১ জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়। রাতে গাজীপুর ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ বোর্ড কমিটি নির্বাচিতদের ফলাফল ঘোষণা করেন।

ট্রেনিং রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ কমিটির সভাপতিত্ব করেন গাজীপুর জেলার পুলিশ সুপার এস. এম শফিউল্লাহ বিপিএম। নিয়োগ প্রাপ্তদের নাম ঘোষণাকালে টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শরফুদ্দীন, নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার পরিত্রান তালুকদার উপস্থিত ছিলেন। 

উল্লেখ‌্য, গাজীপুর জেলায় নিয়োগযোগ্য প্রকৃত শূন্য পদের বিপরীতে সরকার কর্তৃক জারীকৃত বিদ্যমান কোটা পদ্ধতি (সাধারণ, মুক্তিযোদ্ধা, আনসার ও ভিডিপি, এতিম, পোষ্য এবং ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটা) অনুসরণ করে লিখিত, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী সর্বমোট ৭১ (সাধারণ ৫২, মুক্তিযোদ্ধা ১২, আনসার ও ভিডিপি ১ এবং পোষ্য ৬) জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।