শুক্রবার, ১০ মে ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

শ্বশুরবাড়িতে নয়, শিশু পরিবারে গেলো কিশোরী

জয়পুর হাট প্রতিনিধিঃ

জয়পুরহাটে ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করেছে উপজেলা প্রশাসন। বুধবার (১৭ নভেম্বর) বিয়ে বন্ধের পর অসহায় শিশুটিকে নওগাঁর সরকারি শিশু পরিবারে (বালিকা) পাঠানো হয়েছে।

ওই স্কুলছাত্রী ছিন্নমূল শিশুদের প্রতিষ্ঠান জয়পুরহাট শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ৬ষ্ঠ শ্রেণিতে অধ্যয়ন করতো।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, ১২ নভেম্বর সন্ধ্যায় শহরের মাড়োয়ারী পট্টি এলাকার এক লেদ-শ্রমিকের সঙ্গে বিয়ে ঠিক হয় ওই স্কুলছাত্রীর।

পরদিন বিষয়টি ওই ছাত্রী তার স্কুলের প্রধান শিক্ষক আইয়ুব আলীকে জানালে তিনি উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করেন।

তাৎক্ষণিক পুলিশ পাঠিয়ে তিনি বাল্যবিয়ে বন্ধ করে মেয়েটিকে প্রধান শিক্ষকের জিম্মায় তার বাড়িতে রাখার নির্দেশ দেন।

পরে বুধবার উপজেলা প্রশাসনের সহযোগিতায় শিশুটিকে নওগাঁর সরকারি শিশু পরিবারে (বালিকা) পাঠানো হয়।

জয়পুরহাট শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের প্রধান শিক্ষক আইয়ুব আলী বলেন, বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়ে শিশুটি সরকারি খরচে লেখাপড়া করবে।

নওগাঁর সরকারি শিশু পরিবার (বালিকা) সহকারী তত্ত্বাবধায়ক শহিদুল ইসলাম বলেন, দুপুরে প্রশাসনের সহযোগিতায় আমাদের প্রতিষ্ঠানে এক শিশুকে ভর্তি করা হয়েছে।

জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরাফাত রহমান জানান, বাল্যবিয়ের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হয়েছে। শিশুটি সরকারি শিশু পরিবারে ভর্তি করানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।