বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

ছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষকের যাবজ্জীবন

রংপুর প্রতিনিধিঃ

রংপুরের বদরগঞ্জে এক স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষক মনোয়ারুল ইসলাম মিঠুর (৪০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর বিচারক মো. রোকনুজ্জামান এ রায় দেন। এসময় অভিযুক্ত মনোয়ারুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত শিক্ষক মনোয়ারুল রংপুর সদর উপজেলার পুটিমারী এলাকার নজরুল ইসলামের ছেলে এবং শ্যামপুর সুগার মিলস হাই স্কুলের ইংরেজি বিভাগের সহকারী শিক্ষক।

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ৩০ জুন শ্যামপুর সুগার মিলস হাই স্কুলের এক শিক্ষার্থীকে ফরম পূরণের কথা বলে ফাঁকা স্কুলে পাঠান অভিযুক্ত শিক্ষক এবং বলেন, স্কুলে আরও অনেক শিক্ষার্থী এসেছে।

ভুক্তভোগী শিক্ষার্থী স্কুলে গিয়ে কাউকে না পেয়ে বাড়ি ফিরতে চাইলে মনোয়ারুল তাকে জোরপূর্বক একটি শ্রেণিকক্ষে নিয়ে গিয়ে মুখ ও হাত বেঁধে ধর্ষণ করেন।

এসময় মেয়েটি কান্নাকাটি করতে থাকলে তাকে ভয়ভীতি দেখিয়ে বাড়িতে পাঠিয়ে দেন। পরে মেয়েটি বাড়িতে গিয়ে তার পরিবারের সদস্যদের ঘটনাটি জানায়।

এ ঘটনায় মনোয়ারুল ইসলামকে আসামি করে ৭ জুলাই বদরগঞ্জ থানায় ওই ছাত্রী বাদী হয়ে মামলা করেন। তদন্ত শেষে ওই বছরের ১২ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা।

প্রায় এক বছর মামলাটি আদালতে বিচারাধীন থাকার পর ১৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ রায় ঘোষণা করা হয়।

আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মোজাহারুল আলম বাবলু এবং রাষ্ট্রপক্ষে ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর পাবলিক প্রসিকিউটর (পিপি) জাহাঙ্গীর হোসেন তুহিন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।