বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

খোকসায় নির্বাচনী সহিংসতায় ৬ মামলায় ১০৩ জন আসামি

খোকসা প্রতিনিধিঃ

আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনকে ঘিরে কুষ্টিয়ার খোকসা উপজেলার তিন ইউনিয়নের নির্বাচনী সহিংসতায় ছয় মামলায় ১০৩ জনকে আসামি করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত রয়েছে ৬৮ জন আসামি।

দলীয় আধিপত্য বিস্তার এবং একে অপরের প্রতি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনসহ বিভিন্ন কার্যকলাপে হামলা ও ভাঙচুরের ঘটনায় ১৬ জন আহত হয়েছেন। এসব ঘটনায় খোকসা থানার পুলিশের অভিযানে তিনজনকে গ্রেপ্তার করে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। 

জানা যায়, নির্বাচনী সহিংসতায় গত নভেম্বর মাসের ২৬ তারিখে উপজেলার জয়ন্তী হাজরা ইউনিয়নে আওয়ামী লীগের বিবদমান দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে পৃথক দুটি মামলা করা হয়।

দুই মামলায় মোট ৬৭ জনসহ অজ্ঞাত ১৬ জনকে আসামি করা হয়েছে। চলতি মাসের ৯ তারিখে ১ নম্বর খোকসা ইউনিয়নে সহিংসতায় দুটি মামলায় ১৬ জনকে এজাহারনামীয়সহ অজ্ঞাত ১২ জনকে আসামি করা হয়। 

সর্বশেষ গোপগ্রাম ইউনিয়নের ৯ ডিসেম্বর একই ঘটনায় দুটি মামলা করা হয়েছে। এ দুটি মামলায় এজাহারনামীয় ৩০ জনসহ অজ্ঞাত ৪৫ জনকে আসামি করা হয়।

এদিকে উপজেলার ৯টি ইউনিয়নের নির্বাচনী সহিংসতায় প্রতিদিনই কোনো না কোনো ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী অথবা মেম্বার পদপ্রার্থী তাঁর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সঙ্গে একে অপরের হুমকি-ধমকি, পোস্টার ছেঁড়াসহ নানাবিধ ঘটনা ঘটছে। 

উপজেলা নির্বাচন কমিশনার রশিদুল আলম বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের জন্য এক চেয়ারম্যান প্রার্থী ও এক ভাইস চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। নির্বাচন শান্তিপূর্ণভাবে করার জন্য আইনশৃঙ্খলার অবনতি এবং কোনো আচরণবিধি লঙ্ঘন বরদাশত করা হবে না। 

খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ মো. আশিকুর রহমান বলেন, এসব ঘটনার পরিপ্রেক্ষিতে খোকসা থানার পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। 

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।