বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

স্কুলের বিস্কুট খেয়ে এক বছরের শিশুর মৃত্যু

বরগুনা প্রতিনিধিঃ

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য দেওয়া উচ্চ পুষ্টিগুণ সম্পন্ন বিস্কুট খেয়ে এক বছর বয়সী এক শিশুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। সোমবার (২০ ডিসেম্বর) সকাল ১১টার দিকে তালতলী উপজেলার হাড়িপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। 

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার হাড়িপাড়া গ্রামের আব্দুল জলিল হাওলাদারের ছেলে জাকারিয়া ও জুনায়েত। জাকারিয়া কড়াইতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির শিক্ষার্থী।

গত ১৩ ডিসেম্বর জাকারিয়াকে স্কুল থেকে উচ্চ পুষ্টিগুণ সমৃদ্ধ বিস্কুট দেওয়া হয়। আজ শিশুটির মা মল্লিকা বেগম ছেলে জাকারিয়া ও এক বছরের শিশু জুনায়েতকে বিস্কুট খেতে দেন।

ওই বিস্কুট খাওয়ার সঙ্গে সঙ্গে জুনায়েত অসুস্থ হয়ে পড়ে। তাৎক্ষণিক স্বজনেরা শিশুটিকে নিয়ে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে দায়িত্বরত চিকিৎসক সাদিয়া রাখি শিশুটিকে মৃত ঘোষণা করেন। 
 
শিশুটির মা মল্লিক বেগম বলেন, ‘স্কুলের দেওয়া বিস্কুট খাইয়া মোর পোয়াডা মারা গেছে।’ 

প্রতিবেশী আব্দুল মজিদ বলেন, বিস্কুট খাওয়ার পর শিশুটির শ্বাস-প্রশ্বাস বন্ধ হয়ে যায়। তাৎক্ষণিকভাবে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। 

এ ব্যাপারে জানতে চাইলে কড়াইতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) বিউটি বেগম বলেন, ‘উচ্চ পুষ্টিগুণ সমৃদ্ধ ওই বিস্কুট পাঁচ বছরের নিচের শিশুদের খাওয়ানো নিষেধ রয়েছে।’ 
 
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সাদিয়া রাখি মাটি বলেন, ‘ধারণা করা হচ্ছে শিশুটির শ্বাসনালিতে বিস্কুট আটকে শ্বাস প্রশ্বাস বন্ধ হয়ে মারা গেছে।’ 

তালতলী থানার ওসি কাজী শাখাওয়াত হোসেন তপু বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। অভিযোগ পেলে তদন্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।