বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

জালে ধরা পড়লো বিরল প্রজাতির সাকার ফিস

পিরোজপুর প্রতিনিধিঃ

পিরোজপুরের মঠবাড়িয়ায় এক ব্যক্তির জালে ধরা পড়েছে বিরল প্রজাতির ‘সাকার ফিশ’ নামের একটি মাছ। মঙ্গলবার (৩ আগস্ট) বিদ্যুৎ সাওজাল (৩৫) নামের ওই ব্যক্তির জালে মাছটি ধরা পড়ে।

বিদুৎ সাওজাল মঠবাড়িয়া পৌর শহরের ৭, ৮, ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর মঞ্জু রানীর ছেলে। বিরল প্রজাতির এ মাছটি এক নজর দেখতে উৎসুক জনতা ওই বাড়িতে ভিড় জমায়।

বিদুৎ সাওজাল জানান, শখের বসে তিনি বাড়ির সামনের জলাশয়ে জাল পেতে মাছ ধরেন। কয়েকদিনের বৃষ্টিতে এলাকার মাঠ-ঘাট পানিতে তলিয়ে গেলে সোমবার (২ আগস্ট) রাতে বাড়ির সামনের জলাশয়ে মাছ শিকারের জন্য জাল ফেলেন। মঙ্গলবার সকালে ওই জাল তুললে রুই, পুঁটি, তেলাপিয়া ও শোলসহ অসংখ্য মাছের পাশাপাশি বিরল প্রজাতির ‘সাকার ফিশ’টি আটকা পড়ে। মাছটি ১৬ ইঞ্চি লম্বা ও ৮০০ গ্রাম ওজন।

মঠবাড়িয়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম জানান, মাছটি বন্যার পানিতে ভেসে এসেছে। মাঝে-মাঝে এ ধরনের মাছ ধরা পড়ার খবর পাওয়া যায়।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।