রবিবার, ২৬ মে ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

চোর নিয়েই চুরির মালামাল উদ্ধার

বরিশাল প্রতিনিধিঃ

দীর্ঘদিন থেকে একাধিক টেলিকম সেন্টার ও বিকাশ এজেন্টের দোকানে কৌশলে চুরি করে আসছিলেন আরিফ হাওলাদার। ছিলেন ধরা-ছোঁয়ার বাইরে।সর্বশেষ একটি দোকানের ২০টি মোবাইল ফোন চুরি করেন তিনি। কিন্তু নিজেকে রক্ষা করতে পারেননি। ধরা পড়েছেন।

শনিবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে ঢাকা থেকে চোরাইকৃত চারটি মোবাইল সেটসহ আরিফ হাওলাদারকে গ্রেপ্তার করেছে পুলিশ। চুরির একটি অভিযোগের সূত্রধরে প্রযুক্তির মাধ্যমে তাকে গ্রেপ্তার করে বরিশাল জেলার গৌরনদী মডেল থানা পুলিশ।

রোববার (২৪ সেপ্টেম্বর) তাকে নিয়েই চুরির মালামাল উদ্ধারে অভিযানে নামে পুলিশ। এর আগে আরিফ তার অপকর্মের ব্যাপারে স্বীকারোক্তি দেন। তিনি বাবুগঞ্জ উপজেলার আগরপুর ইউনিয়নের ব্রাহ্মনদিয়া গ্রামের বাসিন্দা ইউনুস হাওলাদারের ছেলে।

পুলিশ জানিয়েছে, আরিফকে সঙ্গে নিয়ে সদস্যরা গৌরনদীর খাঞ্জাপুর ইউনিয়নের বাকাই বাজার সংলগ্ন একটি বাগানের পরিত্যক্ত স্থান থেকে দুটি মোবাইল উদ্ধার করেছেন।

তথ্যের সত্যতা নিশ্চিত করে গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন জানিয়েছেন, বাকাই বাজারের সাহা টেলিকম সেন্টারের  সিলিংয়ের টিন কেটে গত ১০ আগস্ট দিবাগত রাতে চুরি হয়। চোরেরা সেখান থেকে বিভিন্ন ব্যান্ডের প্রায় ২০টি মোবাইল চুরি করে। এ ঘটনায় ১১ আগস্ট ব্যবসায়ী জুয়েল সাহা গৌরনদী মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে চুরি হওয়া মোবাইল ফোনের আইএমইআই নম্বর ব্যবহার করে বিভিন্ন প্রযুক্তির মাধ্যমে আরিফ হাওলাদারের অবস্থান নিশ্চিত করা হয়। পরবর্তীতে শনিবার দিবাগত রাতে অভিযান চালিয়ে ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করে গৌরনদী মডেল থানায় আনা হয়।

ওসি আরও জানিয়েছেন, রোববার সকালে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরিফ হাওলাদার চুরির কথা স্বীকার করে। এরপর তাকে নিয়ে চোরাই মোবাইল ফোন উদ্ধার অভিযান পরিচালনা করে দুইটি মোবাইল সেট উদ্ধার করা হয়।

এর আগে ২০২২ সালের ১৮ জুলাই গৌরনদীর বাটাজোর বন্দরের পার্থ কম্পিউটার সার্ভিসিং, বিক্রয় ও বিকাশ এজেন্টে একইভাবে চালের টিন কেটে চুরির ঘটনা ঘটে। সংঘবদ্ধ চোরেরা ওই দোকান থেকে নগদ ১ লাখ ৬৫ হাজার টাকা চুরি করে নিয়ে যায়।

ওই চুরিও গ্রেপ্তার আরিফ হাওলাদার করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। চুরির ঘটনার সাথে অন্য কেউ জড়িত রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় আরিফ হাওলাদারের রিমান্ড আবেদন করে দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।