বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

চিলমারীতে রাস্তা নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

কুড়িগ্রামের চিলমারীতে নির্দিষ্ট সময়ের মধ্যে দুটি রাস্তার কাজ শেষ না করাসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। এদিকে এক বছরেও সড়কে কাজ শেষ না হওয়ায় চলাচলে ভোগান্তিতে পড়েছেন স্থানীয়রা। সংশ্লিষ্ট ওই ঠিকাদারি প্রতিষ্ঠানকে বারবার চিঠি দেওয়া বিভিন্ন অযুহাত দেখিয়ে কাজে দেরি করছেন বলে দাবি উপজেলা প্রকৌশলীর। তবে কাজে ১% ছাড় দিতে রাজি নন এই কর্মকর্তা।

এলজিইডি অফিস সূত্রে জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের অধীন অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প (আইআর আইডিপি-৩) এর আওতায় ২০২২-২৩ অর্থ বছরে উপজেলার থানাহাট ফরেস্ট অফিস হতে রাজারভিটা পর্যন্ত ১ হাজার ১৭০ মিটার সড়ক পাকাকরণসহ ২ ফুট মাপের ৩টি ইউড্রেন ও ৫ ফুট মাপের ১টি কালভার্ট নির্মাণের কাজ পায় স্থানীয় ঠিকাদারি প্রতিষ্ঠান পলাশ শিমুল ট্রেডার্স। যার চুক্তিমূল্য ছিল ৯৫ লক্ষ ২৫ হাজার ৬৭৯ টাকা। দিজেন্দ্রনাথের বাড়ি হতে পুটিমারী কাজলডাঙ্গা মৌজা সড়ক পর্যন্ত ১ হাজার ২৬০ মিটার রাস্তা পাকাকরণসহ ২ ফুট মাপের ৩টি কালভার্ট নির্মাণের কাজ পায় কুড়িগ্রামস্থ মেসার্স স্বপ্নীল এন্টারপ্রাইজ নামক ঠিকাদারি প্রতিষ্ঠান। যার চুক্তিমূল্য ছিল ১ কোটি ৪ লক্ষ ৮৭ হাজার ৩০৯ টাকা। দুটি কাজই লটারিতে প্রাপ্ত ঠিকাদারের নিকট থেকে কিনে নেন উলিপুর উপজেলার ঠিকাদার মফিজুল হক (জর্দা হাজি)।

কাজ দুটি ২০২২ সালের ২১ সেপ্টেম্বর তারিখে শুরু হয়ে চলতি বছরের ২০ সেপ্টেম্বর তারিখে শেষ হওয়ার কথা থাকলেও অদ্যাবধি কিছু কিছু স্থানে দায়সারা ভাবে মাত্র ২০%-৩০% কাজ করা হয়েছে। যেটুকু কাজ করা হয়েছে তাও নিম্নমানের নির্মাণসামগ্রী দিয়ে শিডিউল বহির্ভূতভাবে করা হয়েছে বলে এলাকাবাসীর অভিযোগ।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।