রবিবার, ২৬ মে ২০২৪, ১২:২৪ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

শিক্ষা বিস্তারে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরকে এগিয়ে আসার আহ্বান শিক্ষামন্ত্রীর

সিলেট প্রতিনিধি

শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি শিক্ষা বিস্তারে সরকারের পাশাপাশি সমাজের সকল বিত্তবানদেরকে এগিয়ে আসার আহ্বান জানিেেছন।

১৮ নভেম্বর, শনিবার বিকেলে সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রি কলেজের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুনামগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য এম মুহিবুর রহমান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর আবু নঈম শেখ, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার এহসান শাহ, গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রি কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক প্রমুখ।

ডা. দীপুমনি বলেন, শিক্ষাকে চার দেয়ালের মধ্যে আটকে রাখলে চলবে না। নেতিবাচকতা চর্চা বন্ধ করতে হবে। যাদের অবদানে দেশ ও বিশ্ব সমৃদ্ধ তাদের অবদানের কথা তুলে ধরতে হবে। দিন শুরু করবো ইতিবাচকতা দিয়ে।

তিনি আরো বলেন আজকে শেখ হাসিনার কল্যাণে ছাতক-দোয়ারা সিলেট একটি সমৃদ্ধ জনপদ। বঙ্গবন্ধুর কন্যা পিতার মতই যা বলেন, তা বাস্তবায়ন করেন। ২০০৮ সালে নির্বাচনি অঙ্গীকারে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের কথা বলেছিলেন। বিএনপিসহ অনেকেই সেদিন ঠাট্টা মশকরা করেছিলো। আজ তিনি তা বাস্তবায়ন করে দেখিয়ে দিয়েছেন। এখন নেত্রী ২০৪১ এ উন্নত সুখী সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার কথা বলেছেন। কিন্তু স্মার্ট নাগরিক, স্মার্ট সমাজ, স্মার্ট সরকারে উন্নীত হতে হলে শিক্ষা ব্যবস্থাকেও স্মার্ট করতে হবে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।