শুক্রবার, ১০ মে ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

নৌকার মিছিলে খেলনা পিস্তল উঁচিয়ে ভাইরাল তরুণ গ্রেফতার

ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনে নৌকার মিছিলে এক তরুণ দুই হাতে দুটি পিস্তল উঁচিয়ে নৌকা-নৌকা বলে মিছিল করছে। মিছিলে অস্ত্র প্রর্দশনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় জনমনে আতংক ছড়িয়ে পড়ে। পরে বিষয়টি সোশ্যাল মিডিয়া মনিটরিং টিম তদন্ত করে ওই দুটি অস্ত্রসহ মিছিলের নেতৃত্বদানকারী ওয়াহিদুজ্জামান তানভীরকে পাঁচ ঘণ্টার মধ্যেই অতিরিক্ত পুলিশ সুপার (গৌরীপুর সার্কেল) মো. সুমন মিয়ার নেতৃত্বে বিশেষ অভিযানে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের ধুরুয়া গ্রামে নৌকার মিছিলে অস্ত্র প্রদর্শনের এ ঘটনা ঘটে। মিছিল শেষে নিজেরাই ফেসবুকে ভিডিও প্রকাশ করেন। এতে করে এলাকায় আতঙ্ক সৃষ্টি হলে বিষয়টি সবার নজরে আসে। অস্ত্রধারী তরুণের নাম মো. ওয়াহিদুজ্জামান তানভীর। তিনি উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের ধুরুয়া গ্রামের উসমান আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, চন্ডিপাশা ইউনিয়নের ধুরুয়া গ্রামে আনন্দ বাজারে নৌকার প্রার্থী মেজর জেনারেল (অব.) আব্দুস সালামের নির্বাচনী ক্যাম্প হয়েছে। প্রতিদিন সন্ধ্যার দিকে এলাকার লোকজন সেখানে জড়ো হন। গতবুধবার সন্ধ্যায় ওয়াহিদুজ্জামান তানভীরের নেতৃত্বে একটি মিছিল নির্বাচনী ক্যাম্পে জড়ো হয়। সেখানে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে নৌকা, নৌকা, তানভীর ভাই, তানভীর ভাই বলে স্লোগান দেন তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন বলেন, ওয়াহিদুজ্জামান তানভীর অল্প বয়সেই আগ্নেয়াস্ত্র নিয়ে চলাফেরা করেন। এর আগেও তানভীরের বিরুদ্ধে অস্ত্র প্রদর্শনের অভিযোগ রয়েছে। অভিযোগ দিলেও কোনো কাজে আসেনি।

আওয়ামী লীগের নান্দাইল উপজেলার শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক নাজিবুল্লাহর লিটন বলেন, নৌকার মিছিলে যারা এমন ঘটনা ঘটিয়েছে তাদের আমরা চিনি না।

এ বিষয়ে চন্ডিপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন ভূঁইয়া বলেন, এই ছেলেটিকে আমি একদিন এক মিটিংয়ে দেখেছি। পরে তার সঙ্গে কোনো যোগাযোগ নেই। সে আমাদের দলের পদে নেই, আর নৌকার পক্ষে মিছিল করেছে কিনা তা আমার জানা নেই।

নান্দাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ বলেন, ঘটনার খবর পেয়েই আইনশৃঙ্খলা বাহিনী মিছিলে প্রদর্শন করা অস্ত্র উদ্ধার করে এবং অভিযান চালিয়ে গতকাল বৃহস্পতিবার সকালে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তবে এটি আগ্নেয়াস্ত্র নয়, খেলনা পিস্তল। পরে আরো বিস্তারিত জানাবো হবে।

নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা অরুণ কৃষ্ণ পাল বলেন, অস্ত্রটি পুলিশ উদ্ধার করেছে। তবে সেটি খেলনা পিস্তল। পুলিশকে আইনগত ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।