বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

কৃষকের ধানের চারা উপড়ে ফেলল প্রতিপক্ষ

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের পাচাম গ্রামের কৃষক জালাল উদ্দিন নামে এক কৃষকের ৮১ শতক জমির ইরি ধানের চারা উপড়ে ফেলেছে প্রতিপক্ষ।

সোমবার (১২ ফেব্রুয়ারি) ভোরে এ ঘটনা ঘটে।

এঘটনায় পার্শ্ববর্তী থানুরা গ্রামের মৃত সমশের আলীর ছেলে মর্ত্তুজ আলী, রুস্তম আলী ও মৃত দরবেশ আলীর মেয়ে হারেছা বেগম, খোদেজা বেগমসহ ৯ জনের নাম উল্লেখ করে ধর্মপাশা থানায় লিখিত অভিযোগ করেন ওই কৃষক।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, পাইকুরাটি ইউনিয়নের শহরতলী মৌজার ৪১৬ নং খতিয়ানের জালালের খরিদকৃত ৮১ শতক জমি রয়েছে। যা ২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি থেকে ভোগ দখল করে ফসল উৎপাদন করে আসছেন। কিন্তু জালালের সাথে পার্শ্ববর্তী থানুরা গ্রামের হারেছা বেগম ও তার লোকজনের এ জমি নিয়ে বিরোধ শুরু হয়। যা মামলা পর্যন্ত গড়ায়।

গত বছরের ২৫ সেপ্টেম্বর সুনামগঞ্জ সহকারী জজ আদালত জালালের পক্ষে রায় দেন। তবুও হারেছা পরবর্তীতে ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তার আদালতে এ নিয়ে মামলা করেন। গত ৫ জানুয়ারি এ মামলার রায়ও জালালের পক্ষে যায়। ফলে কিছুদিন আগে জালাল ওই জমি চাষ করে ধানের চারা রোপন করেন।

কিন্তু সোমবার ভোরে হারেছা ও অভিযুক্ত লোকজন ওই জমিতে গিয়ে ধানের চারা টেনে উঠিয়ে ফেলে এবং মাড়িয়ে মাটিতে মিশিয়ে দেয়।

এ বিষয়ে হারেছার ছোট বোন খোদেজা বেগম অভিযোগের সত্যতা স্বীকার করেছেন। আর হারেছা বেগম বলেন, জমি আমাদের। আমরা আপিল করেছি। মামলা এখনও চলমান আছে।

ধর্মপাশা থানার এসআই দিদার উল্লাহ বলেন, এ ব্যাপারে লিখিত অভিযোগ পেয়েছি। সরেজমিন তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।