রবিবার, ২৬ মে ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

ভাষা শহিদদের স্মরণে ২১ কিলোমিটার দৌড়ালেন ইবির দুই শিক্ষার্থী

কুষ্টিয়া প্রতিনিধিঃ

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের স্মরণে ২১ কিলোমিটার পথ দৌড়ালেন কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী। 

বুধবার (২১ ফেব্রুয়ারি) ভোর ৪ টা ১ মিনিটে ইসলামী বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব স্মৃতিসেৌধের সামনে থেকে দৌড় শুরু করেন মো. মানিক রহমান। বিরতিহীনভাবে ২ ঘণ্টা ১০ মিনিট ২০ সেকেন্ডে ২১ কিলোমিটার দৌড়ে শহরের চৌড়হাঁসে পৌঁছান মানিক। তিনি বিশ্ববিদ্যালয়ের হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

অন্যদিকে ভোর ৭ টার দিকে কুষ্টিয়া শহরের চৌড়হাঁস থেকে দৌড় শুরু করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাজ্জাতুল্লাহ শেখ। সকাল ৯ টা ১৫ মিনিটে ক্যাম্পাসের শহীদ মিনারে আসেন সাজ্জাতুল্লাহ। তিনি বিশ্ববিদ্যালয়ের আল হাদীস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

সাজ্জাতুল্লাহ শেখ বলেন, ‘যখন ক্যালেন্ডারে ফেব্রুয়ারি মাস কড়া নেড়েছে তখন আমার মনে হলো ভাষার মাসে মহান ভাষা শহীদদের প্রতি উৎসর্গ করে আমি একটি হাফ ম্যারাথন করবো। যেহেতু একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সে হিসেবে আমি ২১ কিলোমিটার দৌড়াবো। আমি আজকের এই ম্যারাথন মহান ভাষা শহীদদের প্রতি উৎসর্গ করছি। 

মানিক রহমান বলেন, এই দিনে মাতৃভাষা দিবস বিশেষ গৌরবের সাথে উদযাপিত হয়। ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতেই আমি ২১ কিলোমিটার দৌড়ালাম।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।