রবিবার, ২৬ মে ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

সাংবাদিক রানাকে জামিন দিয়েছেন আদালত

শেরপুর প্রতিনিধিঃ

শেরপুরের নকলা উপজেলা সংবাদদাতা শফিউজ্জামান রানার জামিন দিয়েছেন শেরপুরে অ্যাডিশনাল ডেপুটি ম্যাজিস্ট্রেট জেবুন নাহার। মঙ্গলবার (১২ মার্চ) বিকেলে রানার জামিন হয়। পরে রানা কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

আইনজীবী সূত্রে জানা যায়, ভ্রাম্যমাণ আদালতে ছয় মাসের সাজাপ্রাপ্ত সাংবাদিক রানার পক্ষে আজ দুপুরে জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল খাইরুমের কাছে আপিল দায়ের করেন তার আইনজীবীরা। তিনি সেই আপিল গ্রহণ করে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জেবুন নাহারের আদালতে পাঠান। বিকেলে রাষ্ট্রপক্ষের উপস্থিতিতে আপিল গ্রহণ ও জামিনের শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাংবাদিক রানাকে পরবর্তী তারিখ পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন দেন। ওই আদেশের কপি জেলা কারাগারে পাঠালে তার মুক্তি মেলে। 

এ ব্যাপারে শেরপুর প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার বলেন, সাংবাদিক রানা যেহেতু মানুষ, তাই তিনি বিতর্কের ঊর্ধ্বে নন। কিন্তু তারপরও তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেওয়ায় আমরা সাংবাদিক সমাজ উদ্বিগ্ন ছিলাম। তিনি জামিনে মুক্তি পাওয়ায় সাংবাদিক সমাজের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।  

এ সময় তিনি শেরপুরের সাংবাদিক সমাজকে আরও দায়িত্বশীল ভূমিকায় থেকে বিতর্কের বাইরে গিয়ে পেশাদারিত্ব বজায় রেখে কাজ করার আহ্বান জানান।

শেরপুরের নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিনের কাছে তথ্য অধিকার আইনে তথ্য চেয়ে সাংবাদিক শফিউজ্জামান রানা আবেদন করেন। তিনি ওই আবেদনের রিসিভড কপি চাওয়ায় ক্ষিপ্ত হন ওই ইউএনও। এ সময় তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাংবাদিক রানাকে ছয় মাসের জেল দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।