বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

রাশিয়ায় প্রেসিডেন্ট নির্বাচনে পর্যবেক্ষকের দায়িত্ব পালন করছেন কুষ্টিয়ার ছেলে সাগর

বিশ্বের অন্যতম পরাশক্তির দেশ রাশিয়ায় শুরু হয়েছে প্রেসিডেন্সিয়াল ইলেকশনের ভোটগ্রহণ। আর এই নির্বাচনে কুষ্টিয়ার ছেলে হোসাইন মোহাম্মদ সাগর পর্যবেক্ষকের দায়িত্ব পালন করছেন।

সাগর সংস্কৃতির রাজধানী খ্যাত কুষ্টিয়ার সন্তান। তার গ্রামের বাড়ি কুষ্টিয়ার মিরপুর উপজেলার আমলাতে। সাগরের বাবা মো. সামসুল হক একই উপজেলার কুশাবাড়ীয়া-চরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। সাগরের মা মোছা. মাহফুজা বেগম (মৃত) এবং মোছা. নূরজাহান গৃহিনী।

সাগর রাজধানীর স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। এরপর তিনি দেশসেরা নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কমে কাজ করছেন প্রতিবেদক হিসেবে।

সাগর জানান, বৃহস্পতিবার পর্যবেক্ষক সংক্রান্ত তথ্য নিশ্চিত করা হয়। এর আগে রাশিয়ার নির্বাচন কমিশনের উচ্চপদস্থ কর্মকর্তা জনাব হাবিবুল্লাহ এবং জনাবা জাদাত এই বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন। এরপর সাগরসহ তার দল একটি নির্বাচন বুথ ঘুরে দেখেন এবং একটি সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করেন। এই টিমে বাংলাদেশের প্রকৌশলী হাসান ইমাম সহ অন্যান্য দেশের বিভিন্ন উচ্চপদস্থ ব্যক্তিরাও রয়েছেন।

এদিকে, নির্বাচনে সব ভোটারকে ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন দেশটির বর্তমান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ইউক্রেনের রুশ অধিকৃত অঞ্চলসহ রাশিয়ার সব ভোটারকে ভোট প্রয়োগের মাধ্যমে দেশের ভবিষ্যৎ নির্ধারণে অংশ নিতে বলেন রুশ প্রেসিডেন্ট।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।