রবিবার, ২৬ মে ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

ভেড়ামারায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে ঈদ উপহার, খাদ্য সামগ্রী ও বস্ত্র বিতরণ

ভেড়ামারা প্রতিনিধিঃ

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বাহাদুরপর ইউনিয়নের রায়টা, আরকান্দি, মাধবপুর ও গোসাইপাড়া গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ৫০০ পানচাষী কৃষক পরিবারের মধ্যে ঈদ উপহার, খাদ্য সামগ্রী ও বস্ত্র বিতরণ করা হয়েছে।  

শনিবার (১৬ মার্চ) সকালে বাহাদুরপুর ইউনিয়নের মাধবপুল এলাকায় কুষ্টিয়া-৩ সদর আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্ষতিগ্রস্তদের হাতে পণ্যসমগ্রী তুলে দেন।

মাহবুব উল আলম হানিফ বলেছেন, শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। জাতির পিতা একটি অসাম্প্রদায়িক দেশের স্বপ্ন দেখেছিলেন। যুদ্ধবিধ্বস্ত দেশকে সাড়ে তিন বছরের মাথায় সোনার বাংলা গড়ার দিকে এগিয়ে নিয়ে গেছেন বঙ্গবন্ধু।

তাকে হত্যার মধ্য দিয়ে দেশের উন্নয়ন অগ্রযাত্রা ব্যাহত করা হয়েছে। অনেক সংগ্রাম করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০০৯ সাল থেকে বাংলাদেশ উন্নয়নের ধারায় ফিরেছে। যে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্র হিসেবে চিহ্নিত ছিল আজকে সেই বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল।

তিনি বলেন, একসময় এই এলাকাটি চর এলাকা ছিল। এখন রাস্তাঘাটসহ এলাকায় অনেক বাড়ি পাকা করা হয়েছে। এলাকার মানুষের উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুধামুক্ত এবং দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছেন বলেই এই উন্নয়ন সম্ভব হয়েছে।

ক্ষতিগ্রস্ত কৃষকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা ভেঙে পড়বেন না, মনোবল হারাবেন না। আপনাদের ঘুরে দাঁড়ানোর জন্য যা যা করণীয় তাই করতে আমরা চেষ্টা চালিয়ে যাবো। এনজিও থেকে যারা লোন নিয়েছেন আগামী ৬ মাসে কোনো কিস্তির টাকা দেওয়ার জন্য চাপ প্রয়োগ না করে বিষয়টি দেখতে জেলা প্রশাসককে অনুরোধ করেন তিনি। একইসঙ্গে বিনাসুদে ঋণ প্রদান করে ক্ষতিগ্রস্ত কৃষকরা যেন ক্ষতি পুষিয়ে উঠতে পারে এজন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

কুষ্টিয়া জেলা প্রশাসক এহেতেশাম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুষ্টিয়া-২ (ভেড়ামারা-মিরপুর) আসনের সংসদ সদস্য কামারুল আরেফিন, কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (ভেড়ামারা সার্কেল) মহসিন আল মুরাদ, ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান মিঠু, মিরপুর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবু্ল কাশেম জোয়ার্দার,

ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা আকাশ কুমার কুন্ডু, ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল আলম চুনু, ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম,  কুষ্টিয়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি আবু হেনা মোস্তফা কামাল মুকুল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন রাজু, বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শামীম আহম্মেদ, বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল রানা পবন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।