রবিবার, ২৬ মে ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

কুমিল্লায় ট্রেনের বগি লাইনচ্যুত: তদন্ত কমিটি গঠন, চট্টগ্রামে আটকা চার ট্রেন

কুষ্টিয়া পোস্ট প্রতিবেদক

কুমিল্লার নাঙ্গলকোটে রেললাইন বেঁকে চট্টগ্রাম থেকে জামালপুরগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়েছে। ১৭ মার্চ, রবিবার দুপুরে নাঙ্গলকোট উপজেলার ঢালুয়া ইউনিয়নের তেজের বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে। ১৭ মার্চ, রবিবার বিকেলে রেলওয়ের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (চট্টগ্রাম) মো. সাইফুল ইসলাম এ কমিটি গঠন করেন।

তদন্ত কমিটির প্রধান করা হয়েছে রেলওয়ে পূর্বাঞ্চলের চট্টগ্রাম বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনিসুর রহমানকে। পাঁচ সদস্যের কমিটির অন্যরা হলেন চট্টগ্রাম বিভাগীয় প্রকৌশলী-১ মো. আবদুল হানিফ, সংকেত ও টেলিযোগাযোগ কর্মকর্তা জাহেদ আরেফীন পাটোয়ারী, চট্টগ্রাম বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) সাজিদ হাসান এবং বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ ও ওয়াগন) সজীব হাসনাত।

বিষয়টি নিশ্চিত করেছেন তদন্ত কমিটির প্রধান আনিসুর রহমান।

তিনি বলেন, বিজয় এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

রেল কর্মকর্তা আনিসুর রহমান আরও বলেন, প্রাথমিকভাবে জেনেছেন, রেললাইন বেঁকে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে। এ সময়ে এ ধরনের ঘটনা আগে কখনো ঘটনা ঘটেনি। কী কারণে ট্রেনের বগিগুলো লাইনচ্যুত হলো, তা তদন্তের মাধ্যমে খুঁজে বের করা হবে।

এদিকে, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় বিজয় এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় চট্টগ্রামের সঙ্গে ঢাকা, সিলেট ও ময়মনসিংহের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। দুর্ঘটনার পর চট্টগ্রাম স্টেশন থেকে চারটি ট্রেন নির্ধারিত সময়ে ছেড়ে যায়নি। এসব ট্রেন চট্টগ্রাম স্টেশনের বিভিন্ন প্ল্যাটফর্মে দাঁড়ানো আছে।

চট্টগ্রাম স্টেশন থেকে ঢাকাগামী কক্সবাজার এক্সপ্রেস, মহানগর গোধূলী, সোনার বাংলা এক্সপ্রেস এবং ময়মনসিংহগামী ময়মনসিংহ এক্সপ্রেস নির্ধারিত সময়ে ছেড়ে যায়নি বলে জানান চট্টগ্রাম স্টেশনের ব্যবস্থাপক মো. মনিরুজ্জামান।

চট্টগ্রাম স্টেশনের তথ্যানুযায়ী, কক্সবাজার থেকে ছেড়ে আসা কক্সবাজার এক্সপ্রেস ঢাকার উদ্দেশে চট্টগ্রাম স্টেশন ছাড়ার কথা ছিল বিকেল ৪টায়, মহানগর গোধূলী বেলা ৩টায়, সোনার বাংলা এক্সপ্রেস বেলা পৌনে ৫টায় এবং ময়মনসিংহ এক্সপ্রেস বিকেল ৪টা ১০ মিনিটে চট্টগ্রাম স্টেশন ছেড়ে যাওয়ার নির্ধারিত সময় ছিল।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।