বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

দৌলতপুরে বকেয়া বেতন পরিশোধের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

কুষ্টিয়ার দৌলতপুরে নাসির টোব্যাকো ইন্ডাস্ট্রিজের শ্রমিক-কর্মচারীরা বকেয়া বেতন ও মজুরি পরিশোধের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে।

২৩ মার্চ, শনিবার বিকেল ৩টার দিকে উপজেলার আল্লারদর্গা নাসির টোব্যাকো ইন্ডাস্ট্রিজের সামনে কুষ্টিয়া-প্রাগপুর সড়কে নাসির টোব্যাকো ইন্ডাস্ট্রিজের শত শত শ্রমিক-কর্মচারী বকেয়া বেতন-ভাতা ও মজুরির পরিশোধের দাবিতে বিক্ষোভ মিছিল ও টায়ারে আগুন দিয়ে সড়ক অবরোধ করে। এ সময় ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে সড়কের দুইপাশে যানজটের সৃষ্টি হয়।

খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ শ্রমিকদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে বিকেল ৪টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, প্রায় ৪ মাস আগে বন্ধ হওয়া শ্রমিক-কর্মচারীদের বকেয়া বেতন ভাতা ও মজুরি পরিশোধ না করে নাসির টোব্যাকো ইন্ডাস্ট্রিজ বন্ধ ঘোষণা করেন কর্তৃপক্ষ। ঈদের আগে শনিবার (২৩ মার্চ) কর্মহীন শ্রমিকরা নাসির টোব্যাকো ইন্ডাস্ট্রিজের ডিজিএম খাজিমুল বাসারের কাছে বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবি জানালে তিনি নাসির টোব্যাকো ইন্ডাষ্ট্রি অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে বলে ঘোষণা দেন। এরই প্রতিবাদে বিক্ষুব্ধ শ্রমিকরা বিক্ষোভ মিছিল ও টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে।

নাসির টোব্যাকো ইন্ডাস্ট্রিজের শ্রমিকদের সড়ক অবরোধের বিষয়ে দৌলতপুর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। বকেয়া বেতন-ভাতার দাবিতে তারা বিক্ষোভ ও সড়ক অবরোধ করে। খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।