বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

চুয়াডাঙ্গায় অস্বাস্থ্যকরভাবে মুরগি সংরক্ষণ করায় জরিমানা

চুয়াডাঙ্গার জীবননগরে ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে প্রায় এক মণ মুরগির মাংস সংরক্ষণসহ নানা অনিয়মের অভিযোগে এক ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

২৩ মার্চ, শনিবার দুপুরে উপজেলার আন্দুলবাড়ীয়া বাজারে অভিযানটি পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চুয়াডাঙ্গা জেলা শাখা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ।

এ সময় মাছ, মাংস, তরমুজ, মুরগী, ডিম ও মুদি দোকানসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

অভিযান শেষে সজল আহমেদ জানান, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে আজ জীবন নগর উপজেলার আন্দুলবাড়ীয়া বাজারে অভিযান চালানো হয়। এ সময় মেসার্স মিম পোল্ট্রি হাউসে তদারকিকালে ভাউচার কারসাজি, যথাযথভাবে ক্রয়-বিক্রয় ভাউচার সংরক্ষণ না করা, প্রতিষ্ঠানে মূল্যতালিকা প্রদর্শন না করা ও ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে মাংস সংরক্ষণ করার প্রমাণ মেলে।

এসব অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মাহমুদুর রহমানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮, ৪৩ ও ৪৫ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে সংরক্ষিত প্রায় ১ মণ মুরগির মাংস মাটিতে পুঁতে নষ্ট করা হয়।

একই সময় বাজারের মাছের আড়ত, খুচরা বাজার ও তরমুজের প্রতিষ্ঠান তদারকি করা হয় এবং সবাইকে পুরাতন দাঁড়িপাল্লার বদলে ডিজিটাল স্কেল ব্যবহার, ন্যায্যমূল্যে পণ্য ক্রয়-বিক্রয়, ভাউচার সংরক্ষণ ও মূল্যতালিকা প্রদর্শন করতে বলা হয়।

অভিযান পরিচালনায় সহযোগিতা করেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি বিশেষ টিম।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।