শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:০৬ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

প্রার্থী মনোনয়ন কে দেবে দলগুলোকে জানাতে বললো ইসি

কুষ্টিয়া পোস্ট ডেস্কঃ

আগামী ৮ মে আসন্ন ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপে ১৫২ উপজেলায় ভোটগ্রহণ। এ নির্বাচনে দলগুলোর প্রার্থী কে মনোনয়ন দেবে, তার নাম ও সইয়ের বিষয়ে জানাতে বলেছে নির্বাচন কমিশন (ইসি)।

২৪ মার্চ, রবিবার এ তথ্য জানিয়েছেন সাংবিধানিক সংস্থাটির জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম।

তফশিল ঘোষণার সাত দিনের মধ্য এ বিষয়ে জানাতে বলেছে ইসি। সে অনুযায়ী আগামী ২৮ মার্চের মধ্য ইসিকে এ বিষয়ে জানাতে হবে।

ইসি জানায়, আগামী ৮ মে প্রথম ধাপে ১৫২ উপজেলায় নির্বাচন। উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ১৫ এর উপবিধি (৩)(গ)(ইইই) অনুযায়ী চেয়ারম্যান/ভাইস চেয়ারম্যান/মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশগ্রহণের জন্য নিবন্ধিত রাজনৈতিক দলের সভাপতি বা সাধারণ সম্পাদক বা সমপর্যায়ের পদাধিকারী বা তাদের কাছ থেকে ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির সইসহ তালিকা সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারদের পাঠাতে বলা হলো। একই সঙ্গে ওই চিঠির অনুলিপি নির্বাচন কমিশনে পাঠাতে বলা হয়েছে।

তফশিল অনুযায়ী, প্রথম ধাপের নির্বাচনে ১৫২ উপজেলায় মনোনয়নপত্র জমার শেষ সময় ১৫ এপ্রিল, বাছাই ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। এরপর প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, ভোটগ্রহণ ৮ মে।

নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নিয়োগ করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল আবেদন নিষ্পত্তি করবেন আপিল কর্তৃপক্ষ হিসেবে জেলা প্রশাসক।

মোট চার ধাপে অনুষ্ঠেয় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের পরবর্তী তিন ধাপের ভোট ২৩ ও ২৯ মে এবং ৫ জুন। দেশে মোট উপজেলা ৪৯৫টি।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।