বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

রামপাল বিদ্যুৎ কেন্দ্রের কয়লা নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে বিদেশি জাহাজ

রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের ৩১ হাজার মে: টন কয়লা নিয়ে লাইবেরিয়ার পতাকাবাহী জাহাজ এম ভি পানাঘিয়া ক্যানেলা মোংলা বন্দরে এসে পৌঁছেছে। বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল ৯ টা ৩০ মিনিটে মোংলা বন্দরের হাড়বারিয়া ১১ নং এলাকায় জাহাজ টি নোঙর করে।

জাহাজটির শিপিং এজেন্ট উপ ব্যাবস্থাপক খন্দকার রিয়াজুল হক জানান, ইন্দোনেশিয়া থেকে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৫৫ হাজার মে: টন কয়লা নিয়ে জাহাজ টি গত ২৬ জুন ইন্দোনেশিয়া থেকে রওনা দিয়ে চট্টগ্রাম বন্দরে পৌছায়,পরে চট্টগ্রাম বন্দর থেকে লাইটার জাহাজে ২৪ হাজার মে: টন কয়লা রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রে আনা হয়। বাকী ৩১ হাজার মে: টন কয়লা নিয়ে জাহাজ টি মোংলা বন্দরে আজ ভিড়েছে। জাহাজটি থেকে আজ সকালেই কয়লা খালাস কাজ শুরু করা হবে এবং এই কয়লা লাইটার জাহাজ এর মাধ্যমে রামাপাল তাপ বিদ্যুৎকেন্দ্রে পৌঁছানো হবে।

রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের একটি ইউনিট থেকে বিদ্যুৎ উৎপাদন করতে দিনে পাঁচ হাজার টন কয়লার প্রয়োজন হয়। সে হিসেবে এখন থেকে নিয়মিত কয়লা আসবে এবং বিদ্যুৎ উৎপাদন অব্যাহত থাকবে বলে ও জানান রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।